দোহারে লিগ্যাল এইডের মতবিনিময় সভা অনুষ্ঠিত

17
লিগ্যাল এইড

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা দোহার উপজেলার লিগ্যাল এইড কমিটির আয়োজনে বৃহস্পতিবার  সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দোহার উপজেলা লিগ্যাল এইড কমিটির মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা  আফরোজ আক্তার রিবা।

প্রধান অতিথির বক্তব্য রাখেন দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিচার পাওয়ার অধিকার শুধু মৌলিক অধিকার নয়। প্রত্যেকটি মানুষের জন্ম সুত্রে বিচার পাওয়ার অধিকার রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের আইন সংস্থা থেকে আমাদের দেশে আইন সহায়তা সংস্থা লিগ্যাল এইড শক্তিশালী। এই সংস্থা জাতীয় রাজস্ব ফান্ডের অর্থ দ্বারা পরিচালিত হয়। দেশের যে সকল লোক অর্থের অভাবে আইনী সহায়তা থেকে বঞ্চিত তাদেরকে আইনের সহায়তা দেওয়ার জন্য লিগ্যাল এইড এর প্রত্যেকটি ইউনিয়ন, উপজেলা, জেলা কমিটি রয়েছে। এ সকল কমিটি পরিচালনার জন্য একটি শক্তিশালী পরিচালনা বোর্ড রয়েছে।

তিনি আরো বলেন,যাদের উর্দ্দেশ্যে এই আইন সংস্থা তারা যাতে এই আইন সহায়তা থেকে বঞ্চিত না হয় এ জন্য লিগ্যাল এইডের সাথে সম্পৃক্ত তাদেরকে বিভিন্ন প্রচারণা মাধ্যেমে লিগ্যল এইড এর উদ্দেশ্য ও কার্য ক্রাম অবগত করা এক্ষেত্রে ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির ভুমিকা সবচেয়ে বেশি। সে সময় আরো উপস্থিত ছিলেন দোহার উপজেলা ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, শামিমা ইসলাম বীথী, ডাঃ জসিম উদ্দিন,  ইয়াসিন মুন্সি, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ উপজেলা কর্মকর্তাবৃন্দ।

অন্য খবর  দোহারে ভ্রাম্যমাণ আদালতে যমুনা ও দ্রুত পরিবহনকে অর্থদন্ড

Comments

comments