দোহারে মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ

51
দোহার সাড়ে সাতকোটি টাকার কারেন্ট জাল ধ্বংস

ঢাকার দোহার উপজেলায় মা ইলিশ মাছ সংরক্ষণ অভিযানের প্রথম দিনে পদ্মা নদীতে অভিযান চালিয়ে আনুমানিক ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার ভোর রাতে অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা। তবে এঘটনায় কাউকে আটক করা যায়নি।

দোহার উপজেলা অফিস সূত্র জানায়, প্রতি বছরের মতো এ বছরও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ‘ইলিশ সংরক্ষণ অভিযান’ এর আওতায় ৯ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও মজুদ নিষিদ্ধ করা হয়েছে। এ অভিযানের অংশ হিসেবে বুধবার পদ্মা নদীতে ও বিলাশপুর একটি বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল নদীর তীরবর্তী এলাকায় প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজনের উপস্থিতিতে কেরোসিন ঢেলে প্রকাশ্যে পুড়িয়ে ফেলা হয়।  তবে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকেই আটক করা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা জানান, আজ থেকে অভিযান শুরু হয়েছে। আগামী ২২ দিন আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ পদ্মায় মাছ শিকার করলে, ইলিশ বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্য খবর  কলেজ কমিটি ভেঙ্গে দেয়ার আবেদন জয়পাড়া কলেজ ছাত্রলীগের

অভিযানে উপজেলার ভারপ্রাপ্ত মৎস কর্মকর্তা আব্দুল মান্নান, দোহার থানা এসআই জাফর ইকবাল উপস্থিত ছিলেন।

Comments

comments