দোহারে ভূমিহীনদের মাঝে বিভাগীয় কমিশনারের জমির দলিল বিতরণ

616
দোহারে ভূমিহীনদের মাঝে বিভাগীয় কমিশনারের জমির দলিল বিতরণ

ঢাকার দোহারে ২৪০টি ভূমিহীন পরিবারকে জমির দলিল ও নামজারীর খতিয়ান বুঝিয়ে দিলেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমদ। নদী ভাঙ্গনের শিকার এই গৃহহীন পরিবার গুলো দীর্ঘদিন যাবত মাহমুদপুর আশ্রয়ন প্রকল্পে বসবাস করছিলেন। সোমবার দুপুরে আশ্রয়ন প্রকল্প সংলগ্ন মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ি প্রাঙ্গনে এ অনুষ্ঠান করা হয়। দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল-আমীন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ১০টি প্রকল্প হাতে নিয়েছেন। এর মধ্যে আশ্রয়ন প্রকল্প অন্যতম। দেশের ভূমিহীন, বেকার, গরিব মানুষের ভাগ্য উন্নয়নই এর মূল লক্ষ্য।

তিনি প্রকল্প এলাকার যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, বাসস্থান মেরামত, কবরস্থান সংস্কার ও পয়নিস্কাশন ব্যবস্থার উন্নয়নে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা জেলার অতিরিক্ত প্রশাসক মজিবুর রহমান, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক রাসেল, থানার ওসি সিরাজুল ইসলাম, মাহমুদপুর ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মুন্সি, কুসুমহাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ প্রমূখ।

এর আগে সকালে, ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমদ উপজেলার প্রশাসনের কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে জয়পাড়া ডিগ্রী কলেজ, দোহার পৌরসভা, বিলাশপুর ইউনিয়নের হাজার বিঘায় ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প ’ ও কুসুমহাটি ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন।

অন্য খবর  মুকসুদপুরে জমি নিয়ে বিরোধ; দুইভাইকে পিটিয়ে জখম

Comments

comments