দোহারে পিঠা উৎসব অনুষ্ঠিত

85
দোহারে পিঠা উৎসব অনুষ্ঠিত

ঢাকার দোহার উপজেলা প্রশাসনের আয়োজনে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী পিঠা উৎসব-২০১৮ শুরু হয়েছে।

পিঠা উৎসব মেলায় উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করেন। জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, জয়পাড়া কলেজ, জয়পাড়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়, কার্তিকপুর উচ্চ বিদ্যালয়, বেগম আয়েশা বালিকা উচ্চ বিদ্যালয়, নারিশা উচ্চ বালিকা বিদ্যালয়, ইকরাশি আদর্শ উচ্চ বিদ্যালয়, ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়।

এই মেলায় ছিলো বিভিন্ন পিঠা-পুলির সমাহার। প্রায় ৫০ পদের পিঠা উঠে এই পিঠা উৎসব মেলায়। পাটি সাপটা পিঠা, নকশি পিঠা, সুজির, মুখসলা পিঠা, কাটা পিঠা, শেউলা পিঠা, চিড়ুনী পিঠা, মালপোয়া পিঠা,পয়াশা পিঠা, ভাপা পিঠা, কুলি পিঠা, কাষ্টার্ড পিঠা, কাঁঠাল পাতার পিটা,কলাবতী পিটা ইত্যাদি রকমারি পিঠায় সজ্জিত ছিলো সবগুলো দোকান।দোহারে পিঠা উৎসব অনুষ্ঠিত

 

এসময় উপস্থিত ছিলেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল-আমীন, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম পিপি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: জসিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলীসহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা ও উপজেলার কলেজ ও স্কুলের শিক্ষকরা। এই পিঠা মেলা চলবে সকাল ৯:০০ টা থেকে দুপুরবেলা পর্যন্ত।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জ-কেরানীগঞ্জের জন্য বিশেষ উন্নয়ন পরিকল্পনা গ্রহণ

Comments

comments