দোহারে পরিবেশ অধিদপ্তরের অভিযান, ১৫২৪ কেজি পলিথিন জব্দ

61
দোহারে পরিবেশ অধিদপ্তরের অভিযান, ১৫২৪ কেজি পলিথিন জব্দ

নিউজ৩৯, জোবায়ের শরীফ: সোমবার দুপুরে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এনফোর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তানজীদ আহমেদের নেতৃত্বে দোহার উপজেলার জয়পাড়া বাজার থেকে ১৫২৪ কেজি  নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর। উক্ত পলিথিনের বাজার মূল্য প্রায় ৩,১০,০০ টাকা। এছাড়া বিভিন্ন দোকানীকে ১লক্ষ ৫হাজার টাকা জরিমানা করা হয়। বাজার কমিটি অভিযানকে স্বাগত জানিয়েছে।

পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন, গোপন সংবাদ ও নিয়মিত অভিযানের অংশ হিসেবে দোহারে অভিযান পরিচালনা করি। অভিযানে প্রায় ১.৫ টন পলিথিন জব্দ করি ও ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করি।

তিনি আরো বলেন অভিযানের উদ্যেশ্য জরিমানা বা পলিথিন জব্দ করা না। আমাদের মূল উদ্যেশ্য মানুষকে সচেতন করা, পরিবেশ নষ্ট করে যে পলিথিন তা ব্যবহার করা যাবে না।

অভিযানে জয়পাড়া বাজারের পাঁচটি দোকান ও একটি গোডাউন থেকে দেড় টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করে তা জব্দ করা হয়। নিষিদ্ধ পলিথিন বিক্রি ও মজুদের অপরাধে বাজারের ব্যবসায়ী মোকছেদ আলী, মো. আলমগীর, গৌর কুন্ডু, আব্দুল জলিল, মদন মোহন বনিক ও মো. মিরাজ কে ভ্রাম্যমান আদালতে মোট এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্য খবর  ঈদকে সামনে রেখে শেষ সময়ে ব্যস্ত দোহার-নবাবগঞ্জের লুঙ্গি কারিগরেরা

এ সময় উপস্থিত ছিলেন, দোহার থানা এসআই নাসির উদ্দিন, বাজার কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার মাঝি, সাহেদুজ্জামান খন্দকার সহ বাজারের ব্যবসায়ীগণ।

Comments

comments