দোহারে নতুন ভোটারদের তালিকা তৈরি শুরু

136
দোহারে নতুন ভোটারদের তালিকা গ্রহন

ঢাকা জেলা দোহার উপজেলা প্রথম ধাপে পৌরসভা ১ নং ওয়ার্ডের নারী-পুরুষ মিলে প্রায় হাজারের অধিক নতুন ভোটার তালিকা গ্রহন করেন উপজেলা নিবার্চন কমিশন । সারা বাংলাদেশে নতুন ভোটারদের লক্ষ্য মাত্র হলো প্রায় ২ কোটি ।যা দোহারে লক্ষ্য মাত্রা হলো ১৮ হাজার । এই কার্যক্রম চলবে ১ মাস ১৫ দিন ।গত ২০ জুন বৃহস্পতিবার সকালে পৌর ভবনের ২য় তলা প্রথম ধাপের কার্য শুরু হয় । ভোটার তালিকা গ্রহনের শেষ তারিখ ৩ জুলাই পর্যন্ত ।

নতুন ভোটার হতে হলে অবশ্য জন্ম নিবন্ধন পিতা-মাতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ও পৌর কর পরিশোধ করতে হবে,পৌরসভায় আওতায় যেসকল ভোটার রয়েছে।উল্লেখ্য যে,যদি কেউ স্কুল সাটিফিকেট অনুযায়ী ফরম ফিলাপ করেন,তাহলে তাকে তার ফটোকপি দিতে হবে বলে জানান নির্বাচন কমিশনার এর দায়িত্ব নিয়োজিত কর্মকর্তাগন ।এই কাজে ১৪ জন কর্মকর্তা নিয়োজিত রয়েছে । সকাল ৮.০০ থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত চলে তাদের এই কার্যক্রম । সরকারি নির্দেশনা অনুযায়ী সর্ব শেষ ৪/৬ জুলাই এর মধ্যে কার্য শেষ করার নির্দেশ রয়েছে ।

অন্য খবর  সালমান এফ রহমানের পক্ষে মনোনয়ন জমা দিলেন আলমগির হোসেন

এ বিষয়ে নির্বাচন কমিশনার দোহার শাখায় টিম ম্যানেজার মুহাম্মদ ওয়ালিদ নিউজ৩৯কে জানান, ২০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত চলবে এই কার্যক্রম ।নতুন ভোটারদের জাতীয় পরিচয় পত্র কবে নাগাত দিবেন নিবার্চন কমিশন ? উত্তরে তিনি বলেন,১ থেকে ২ বছর সময় লাগতে পারে।কেননা এখন জাতীয় পরিচয় পত্র এর পরিবর্তে স্মাট কার্ড হিসেবে পাবে ভোটাররা।যার ফলে একটু সময় লাগবে ।কেননা ২০০৭-১৬-১৭ সনের জাতীয় পরিচয় পত্রটি স্মাট কার্ড হিসেবে পরিনত হয়েছে । আগামি নভেম্বর মাসের মধ্যে তা পৌছে দেওয়া হবে সব উপজেলায় ।নতুন ভোটাররা কি আসন্ন নির্বাচনে ভোট দিতে পারবে? জবাবে তিনি বলেন ১৮ বছর প্লাস তারা ভোট দিতে পারবে । কারন নতুন তালিকায় তাদের নাম থাকবে ।

Comments

comments