দোহারে নতুন করে ৯ জন করোনায় আক্রান্ত

340
দোহারে নতুন করে ৯ জন করোনা

ঢাকা জেলার দোহার উপজেলায় করোনা রোগীর সংখ্যা দিনে দিনে বাড়ছে। দোহারে আজ আবার নতুন করে ৯ জন রোগীর করোনা পজেটিভ এসেছে। এই ৯ জনের ১ জন আগে থেকেই করোনা আক্রান্ত ছিল। বাসায় আইসোলেশনে থাকার পর তার আবার চেক করা হয়, এবং এবারো করোনা পজেটিভ আসে। এই নিয়ে দোহারে আক্রান্তের সংখ্যাদ দাড়ালো ৬৩ জন। এর মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩২ জন।

দোহারে নতুন করে আক্রান্ত ৯ জনের ইউনিয়ন প্রকাশ করে নি দোহার উপজেলা প্রশাসন। এর কারন হিসাবে তারা বলেছে করোনা আক্রান্ত মানুষের সাথে আসে পাশের মানুষ যেভাবে অসহযোগীতা করে ফলে মানুষ চাইলেও আর করোনা ট্রিটমেন্ট করার জন্য উপজেলা প্রশাসনের কাছে আসে না। ফলে এতে উপজেলার স্বাস্থ্য প্রশাসনের যেমন ক্ষতি হচ্ছে, ঠিক তেমনি ভাবে ক্ষতি হচ্ছে জনসাধারনের। এই কারনে করোনা পজেটিভ ব্যক্তির বাসায় যোগাযোগ করে তার রেজাল্ট জানানো হবে।

এই ব্যাপারে নিউজ৩৯ এর সাথে কথা হয় দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা জসিমউদদীনের সাথে। তিনি বলেন, “দোহারে ৯ জন করোনা আক্রান্ত হয়েছে এর মাঝে ১ জন আগেই আক্রান্ত ছিল। আক্রান্তদের ঠিকানা আমরা প্রকাশ করছি না কারন মানুষ তাদের প্রচন্ড হয়রানী করে এবং সামাজিকভাবে তাদের হেস্তনেস্ত করে। ফলে অনেকে চাইলেও আমাদের কাছে টেস্ট করতে আসে না। তাই আমরা আর কারো পরিচয় আর ইউনিয়ন প্রকাশ করছি না। তাছাড়া প্রতিদিন এই অঞ্চলের এমপি সালমান এফ রহমানের সাথে আমার কথা হয়। তিনি পুরো বিষয়টাই পর্যবেক্ষণ করছেন।”

অন্য খবর  দোহারে স্বাস্থ্যবিধি না মানায় ৭ জনকে অর্থদন্ড

তিনি আরো জানান, ৩১ তারিখে ২৬ জনের স্যাম্পল পাঠানো হয়েছে। আগামী দুই একদিনের মাঝে এর রেজাল্টও চলে আসবে।

Comments

comments