দোহারে নগর পরিবহনের সড়ক দুর্ঘটনা

387
নগর পরিবহন

ঢাকা জেলার দোহারের মেঘুলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়ে-মুচড়ে গেল ফিটনেসবিহীন নগর পরিবহন। বৃহস্পতিবার মেঘুলার কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী আবির মাহমুদ রাকিব বলেন, আমি মোটর বাইক চালিয়ে যাচ্ছিলাম। এমন সময় বিকট এক আওয়াজ পেলাম। সাথে সাথে তাকিয়ে সামনেই দেখি বাসটি দুমড়ে মুচড়ে গেল। দুর্ঘটনার কারণ জানতে চাইলে বাসের সহকারী মো. রাব্বি বলেন, বাসের সামনের চাকা পাঞ্চার হয়ে গেলে চালক নিয়ন্ত্রণ হারায়। এতে স্কুলের দেওয়ালের পাশে থাকা দুটি মেহগনি গাছের সাথে সামনের দিকটায় ধাক্কা লাগে।

জানা যায় বাসটির অবস্থা খুবই নড়বড়ে ছিল। গাড়ীর ফিটনেসের কিছুই ঠিক ছিল না। মূলত একারণেই দুর্ঘটনার শিকার হতে হয় ঢাকা থেকে বাড়িতে ফেরা যাত্রীদের। এতে বেশ গুরুতর আহত হয় কয়েকজন তবে ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যায় সকলেই।

দোহার উপজেলার শিক্ষার্থী ও সাধারণ যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য আশিকুর রহমান বলেন, জনগণ প্রতিনিয়ত বাসে হয়রানির শিকার হয়। ফিটনেস বিহীন গাড়ী, লাইসেন্স বিহীন চালক ও অসচেতন চালক এসব দুর্ঘটনার মূল কারণ। এ সমস্যা সমাধানে আমরা অতি শীঘ্রই ঢাকা-১ আসনের মাননীয় এমপি মহোদয় সালমান এফ রহমানের নিকট একটি স্মারকলিপি পাঠাবো। যাতে আমরা আরাম নগর পরিবহনের বেড়াজাল থেকে বেড়িয়ে আসতে পারি। তিনি আরো বলেন, আমরা মাননীয় এমপি মহোদয়ের মাধ্যমে দোহারে বিআরটিসি বাস আনার কাজটি করে যাচ্ছি।

অন্য খবর  খালেদা জিয়ার জন্য মাদ্রাসা ছাত্রদের নিয়ে শামীমা রাহিম শীলার দোয়া

Comments

comments