দোহারে তামাক পদার্থের অপব্যবহার বন্ধের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা

48
দোহারে তামাক পদার্থের অপব্যবহার বন্ধের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা

ঢাকার দোহার উপজেলায় সোমবার ২১শে ডিসেম্বর দুপুরে তামাক গ্রহণ এবং তামাক পদার্থের অপব্যবহার বন্ধের বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  ঢাকা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে উপজেলা পর্যায়ে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে তামাক গ্রহণ এবং তামাক পদার্থের অপব্যবহার বন্ধের বিষয়ে আলোচনা সভা দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

এসময় প্রধান অতিথি দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন বলেন, তামাক একটি স্লো-পয়জন শিক্ষার্থীরা যেন তামাকের প্রতি কোনো ভাবেই আকৃষ্ট না হয় সেই দিকে সকল শিক্ষকদের খেয়াল রাখতে হবে। তাই শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি করতে শিক্ষকরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তামাক গ্রহণের ফলে ক্যান্সারের মত মারাত্বক রোগ শরীরে বাসা বাঁধতে পারে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আল-আমিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র।

অন্য খবর  রাস্তা সংস্কারের উদ্যোগ নেই উদ্বোধনের অপেক্ষায় মৈনট- চরভদ্রাসন ফেরিঘাট

এসময় আরো উপস্থিত ছিলেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারবৃন্দ ও বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগন।

Comments

comments