দোহারে জেনারেটর ও মাইক ব্যবসায়ীদের মানববন্ধন

26
দোহারে জেনারেটর ও মাইক ব্যবসায়ীদের মানববন্ধন

সারা দেশের মতো দোহারেও ছড়িয়ে পরেছে মহামারী করোনা ভাইরাস। এখন পরিস্থিতি অনেকটা উন্নত হলেও স্বাভাবিক হয় নি জনজীবন। ফলে স্বাভাবিক না হওয়ার কারনে বিপদে পরেছেন দোহার-নবাবগঞ্জ উপজেলার জেনারেটর ও মাইক ব্যবসায়ীরা। বিভিন্ন অনুষ্ঠান বন্ধ থাকার কারনে এক প্রকার অসহায় জীবন যাপন করছেন এই পেশার সংশ্লিষ্টরা।  সব ধরনের অনুষ্ঠান বন্ধ থাকায় তিন মাসেরও বেশি সময় ধরে কর্মহীন এ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টরা। ক্ষতি কাটিয়ে উঠতে আর্থিক প্রণোদনা কিংবা ঋণ সহায়তা পাওয়ার দাবিতে ঢাকার দোহারে মানববন্ধন করেছেন উপজেলার জেনারেটর-লাইটিং-সাউন্ড ব্যবসায়ী ও কর্মচারীরা।

৬ জুন সোমবার সকালে উপজেলার লটাখোলা করম আলীর মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে উপস্থিত ব্যবসায়ীরা করোনা ক্ষতি কাটিয়ে উঠতে আর্থিক প্রণোদনা কিংবা ঋণ সহায়তা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

সংগঠনের নেতারা বলছেন, গত তিনমাস ধরে করোনার পরিস্থিতির কারনে সকল প্রকার সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ থাকার কারনে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন এই পেশার নিয়োজিত দোহারের প্রায় তিন শতাধিক পরিবার। অনুষ্ঠান না থাকায় অনেকের পেটে খাবারও নেই। আমরা এখন দিশেহারা হয়ে পরেছি।

অন্য খবর  নবাবগঞ্জে স্কুলছাত্রীসহ দুজনের আত্মহত্যাঃ লাশ উদ্ধার

এ সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা জেনারেটর, লাইটিং ও সাউন্ড ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি সজল সরকার, সিনিয়র সহ-সভাপতি সনি গমেজ প্রমুখ।

Comments

comments