দোহারে জমি সংক্রান্ত জেরে বৃদ্ধের হাত-পা ভেঙে দিলো সন্ত্রাসীরা

409
দোহারে জমি সংক্রান্ত জেরে বৃদ্ধের হাত-পা ভেঙে দিলো সন্ত্রাসীরা

ঢাকার দোহার উপজেলায় জমি সংক্রান্ত জেরে সংখ্যালঘু (হিন্দু) এক বৃদ্ধের হাত-পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। আহত বৃদ্ধ কৃষ্টচন্দ্র মন্ডল (৭০) উপজেলার মুকসুদপুর ইউনিয়নের গোড়াবন এলাকার বাসিন্দা। মঙ্গলবার (৩০ মার্চ) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গুরুতর আহত।

কৃষ্টচন্দ্র মন্ডল অভিযোগ করে বলেন, আমার জমি সংক্রান্ত মামলা চলমান রয়েছে একই এলাকার কানাই মন্ডল, কাজল মন্ডল, মো. শরীয়ত উল্লাহ বেপারী, মো. রবিউল্লাহ বেপারী ও মো. লালন কাজীদের সাথে। সেই জমি সংক্রান্ত জের ধরে গত বৃহস্পতিবার (২৫ মার্চ) আনুমানিক সন্ধ্যা সাড়ে সাত টার দিকে আমি বাড়ি থেকে বেরিয়ে ফুলতলা যাওয়ার পথে পেছন দিক থেকে শরীয়ত উল্লাহ’র নেতৃত্বে কানাই মন্ডলের ছেলেসহ অজ্ঞাত কয়েকজন আমার উপর হামলা চালায়। আমাকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি দেশীয় অস্ত্র দ্বারা আঘাত করে এবং আমার বাম হাত ও বাম পা ভেঙে ফেলে তারা। এছাড়া ইট দিয়ে আমার মাথা ফাটানোর চেষ্টা করে। আমার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। আমাকে গুরুতর আহত অবস্থায় আমার ছেলে ও স্থানীয়রা উদ্ধার করে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

অন্য খবর  দোহার থানা আওয়ামীলীগের নতুন কমিটি এখন সময়ের দাবি (পর্ব -০২)

তিনি আরও বলেন, আমার অসুস্থতার কারণে থানায় মামলা করতে পারি নাই। আমি ঢাকা-১ আসনের এমপি মহোদয় জনাব সালমান এফ রহমান ও দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেনসহ এলাকার গণ্যমান্যদের কাছে এ ঘটনার সঠিক বিচার দাবি করি। আমি সংখ্যালঘু হিন্দু পরিবারের হওয়ায় আমার উপর প্রভাবশালী ভূমিদস্যু শরীয়ত উল্লাহ নিপীড়ন চালাচ্ছে। আমার জমি ক্রয় করার প্রস্তাব দেয় শরীয়ত উল্লাহ। আমি জমি বিক্রি করতে না চাইলে কানাই মন্ডল ও কাজল মন্ডলকে দিয়ে দলিল করে নেবে বলে হুমকি দিয়েছে শরীয়ত উল্লাহ। তারই লালিত কানাই মন্ডলের ছেলে নেশাগ্রস্ত কাজল মন্ডল দলবল নিয়ে আমার উপর এ হামলা করে। হামলার আগে শরীয়ত উল্লাহ মোটরসাইকেল নিয়ে আমার সামনে দিয়ে আসা-যাওয়া করছিল। সে আমার সামনে থেকে যাওয়ার পরই পেছন দিক থেকে কাজল মন্ডল ও তার সহযোগিরা মোটরসাইকেল নিয়ে এসে আমাকে পিটিয়ে আহত করে পালিয়ে যায়।

এ বিষয়ে স্থানীয় চঞ্চল ভূঁইয়া জানায়, শরীয়ত উল্লাহ একজন ভূমিদস্যু। শরীয়ত উল্লাহ’র নেতৃত্বেই কানাই মন্ডলের ছেলে কাজল মন্ডল এলাকায় দাপট দেখায়। এছাড়া নেশাসহ নানা প্রকার অসামাজিক কাজের সঙ্গে জড়িত কাজল মন্ডল। শরীয়ত উল্লাহ’র উসকানিতেই কাজল মন্ডল এ ঘটনা ঘটিয়েছে।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে সালমান এফ রহমানের নৌকা মার্কার বিজয় সময়ের ব্যাপার মাত্রঃ নির্মল রঞ্জন গুহ

এ ঘটনায় অভিযুক্ত মো. রবিউল্লাহ বেপারীর সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, ‘এ ঘটনার বিষয়ে আমরা কিছু জানি না। ঘটনার দিন আমি ও আমার ভাই শরীয়ত উল্লাহ ঢাকায় ছিলাম। ফিরে এসে রাতে শুনতে পাই কৃষ্টচন্দ্র মন্ডলকে তার ভাতিজা কাজল মন্ডল দু-একটা চর থাপর দিয়েছে। হাত-পা যে ভেঙে ফেলেছে তা আমরা জানি না।

এছাড়া অভিযুক্ত কাজল মন্ডলের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায় নি।

Comments

comments