দোহারে চার হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট

21

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শনিবার অনুষ্ঠিত হয়। এ সময় দোহারে চার হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়। এ ক্যাম্পেইনের আওতায় সারাদেশে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী দুই কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জসিম উদ্দিন সহ হাসপাতালের বিভিন্ন কর্মকর্তারা। দোহারে এবার ২১২ টি কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানে হয়। দোহারে এবার টার্গেট ছিল ৪০৩০ জন শিশুকে নিল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে  ৬ মাস থেকে ১১ মাস বয়সের ও ২৪৩৮৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ১বছর থেকে ৫ বছর পর্যন্ত শিশুদের ।  প্রত্যেকটি কেন্দ্রে ২ জন করে স্বাস্থ্যকর্মী টিকা খাওয়ানোর দায়িত্ব পালন করবে।

স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আওতায় শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই ক্যাম্পইন চলবে। এই ক্যাম্পইনে ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১৫ থেকে ১৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। এরি ধারাবাহিকতায় দোহারে পালিত হলো ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন(২২/৬/২০১৯)।

অন্য খবর  দোহারে পিকেটিংয়ে আটক ২, প্রশাসনের কঠোর অবস্থান

 ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে দোহারে এই ভিটামিন ‘এ’ ক্যাম্পইনের

উদ্বোধন করেন ( শনিবার সকালে) উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা।  এই ভিটামিন ‘এ’ ক্যাম্পইনের আয়োজন করা হয় দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

Comments

comments