দোহারে চলছে নিরাপদ সড়ক ও জনসচেতনা লিফলেট বিতরণ

47
নিরাপদ সড়ক রাখায় জনসচেতনা বাড়াতে উপজেলা প্রশাসনের সহয়তায় দোহার উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করা হয়েছে। সোমবার ঢাকা জেলা প্রশাসক নিজে এই কর্মসূচীর জন্য দোহারে আসছেন।
বৃহস্পতিবার জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় ও জয়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবার উপস্থিতিতে  শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
 লিফলেট বিতরণ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী মিঞা , উপজেলা মৎস্য কর্মকর্তা এবিএম জাকারিয়া, জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খালেক, জয়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাহিদ হোসেন প্রমুখ।
উপজেলা নিবার্হী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন,  এসব লিফলেটে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদেও স্বাক্ষর শেষে একটি অংশ প্রতিষ্ঠানের প্রধানের কাছে ফেরত দিতে হবে। এই লিফলেট  অভিভাবক ও শিক্ষাথীদেও মাঝে নিরাপদ সড়ক তৈরিতে সচেতনা সৃষ্টি করবে।
তিনি আরও বলেন এই লিফলেট শিক্ষার্থীদের হাতঘুরে তাদের অভিভাবকদের মাঝে চলে যাবে। এতে যেমন সচেতনতা সৃষ্টি হবে ঠিক তেমনিভাবে তারা নিজেরাও এই লিফলেট পড়ে তাদের শিক্ষাজীবনে চলাচলের সময় সচেতন হতে পারবে। তাই নিরাপদ সড়ক নিশ্চিতকরণে সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।
তিনি জানান, পর্যায়ক্রমে দোহারের সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে এ লিফলেট বিতরণ করা হবে।

Comments

comments