দোহারে অবৈধ হিয়ারিং কেয়ার সেন্টারে ভ্রাম্যমান আদালতের অভিযান

188

ঢাকার দোহার উপজেলার থানা সংলগ্ন আয়েশা শপিংমলে হিয়ারিং কেয়ার প্লাস নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। প্রতিষ্ঠানের ও তার বৈধ কোন কাগজ না থাকায় এবং মানুষের সাথে প্রতারণার অভিযোগে ভোক্তা অধিকার আইনে তাকে জরিমানা ও প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষনা করেন ভ্রাম্যমান আদালত।

জানা যায়, প্রায় দুই বছর ধরে কোন প্রকার বৈধ কাগজপত্র ছাড়াই কানের বিভিন্ন সমস্যার চিকিৎসা চালাচ্ছেন “হিয়ারিং কেয়ার প্লাস’-এর পরিচালক আসাদুজ্জামান লাভলু। কোন সার্টিফিকেট না থাকলেও নিজের নামের পাশে অডিওলজিষ্ট ও হেয়ার স্পেসিয়ালিষ্ট লিখতেন তিনি। দোহারের প্রাণ কেন্দ্রে এমন একটি প্রতিষ্ঠান চালালেও নেই কোন অনুমোদন। তবে বিভিন্ন কায়দায় চিকিৎসার নামে রোগিদের কাছ থেকে হাতিয়ে নিতেন মোটা অঙ্কের টাকা।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা বলেন, হিয়ারিং কেয়ার প্লাস প্রতিষ্ঠানের পরিচালক আসাদুজ্জামান লাভলু কোন প্রকার বৈধ কাগজ ছাড়াই প্রতিষ্ঠান চালিয়ে আসছিলেন। এছাড়া তার ভিজিটিং কার্ডে দেওয়া পদবী ও তার ব্যক্তিগত কোন শিক্ষাগত সনদ দেখাতে পারেনি। শুধু তাই নয় এই প্রতিষ্ঠান চালাতে ঢাকা মেডিকেলের ও হাসপাতালের পরিচালকের যে সনদ সেটিও দেখাতে পারেনি। এটা এক ধরনের প্রতারণা। সে যেভাবে চিকিৎসা চালাচ্ছে এটি খুব বিপদজনক। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার জরিমানা করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষনা করা হয়। ভবিষ্যতে কেউ চিকিৎসার নামে এমন প্রতারণা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অন্য খবর  মালিকান্দা থেকে অবৈধ কারেন্ট জাল উদ্ধার

Comments

comments