দোহারের ৮ হাজার ৮৮৫ পরিবার পাবে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা

356
দোহার

ঢাকা জেলার দোহার উপজেলার ৮৮৮৫ টি পরিবার পাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নগদ অর্থ সহায়তা। বৃহস্পতিবার (১৪ মে) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন গণভবন থেকে সুবিধাভোগীদের অ্যাকাউন্টে মোবাইলে টাকা পাঠিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।এরই মাঝে এ কার্যক্রমের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর পাঠানো নগদ টাকা পেয়েছে ঢাকার দোহার উপজেলার তিনটি পরিবার।

ইতোমধ্যে এই কার্যক্রম চালানোর জন্য এক হাজার ২৫৭ কোটি টাকা ছাড় করেছে অর্থ মন্ত্রণালয়। সহায়তার এ অর্থ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিনা খরচে প্রত্যেক পরিবারের হাতে ঈদের আগে পৌঁছে দেয়া হবে। বিকাশ, নগদ, রকেট ও শিওরক্যাশের মাধ্যমে পরিবারগুলোর কাছে টাকা পৌঁছে যাবে।

তালিকায় রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণশ্রমিক, কৃষিশ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিক, হকারসহ নানা পেশার মানুষকে রাখা হয়েছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে মে এবং জুন-এই দুই মাস ৫০ লাখ পরিবার ২ হজার ৫০০ করে টাকা পাবে।

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির সহায়তায় দরিদ্র জনগোষ্ঠী বর্তমানে যেসব সহায়তা পাচ্ছে, এ তালিকায় তাদের অন্তর্ভুক্ত করা হয়নি। তালিকার কাজ শেষ করা হয়েছে ৭ মে। অবশ্য এখনও যাচাইয়ের কাজ চলছে।

অন্য খবর  নির্মল গুহ ও বাবুর নেতৃত্বে দোহারে বানভাসি ৩০০ পরিবারে সেবকলীগের ত্রাণ বিতরণ

Comments

comments