দেশের বাইরেও দেবীর সাফল্য

37
দেবী

তিন সপ্তাহ পেরিয়ে দেশের প্রায় ৪০টি প্রেক্ষাগৃহে চলছে অনম বিশ্বাসের দেবী। এখন দেশের বাইরে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, সুইডেন ও নিউজিল্যান্ডের বিভিন্ন শহরে থিয়েটার হলে প্রদর্শিত হচ্ছে ছবিটি। সেখানেও বিপুল দর্শক ছবিটি দেখছেন। গত শুক্রবার থেকে কানাডায়ও দেবী ছবির প্রদর্শনী শুরু হয়েছে।

অস্ট্রেলিয়ায় ছবিটি পরিবেশন করছে বঙ্গজ ফিল্মস। এর কর্ণধার তানিম মান্নান অস্ট্রেলিয়া থেকে মুঠোফোনে জানান, গত শনিবার থেকে ছবিটির প্রদর্শনী শুরু হয়েছে। তিনি বলেন, ‘এখানে বাঙালিদের মধ্যে সাড়া ফেলেছে দেবী। দুই শহরে এতগুলো শোর টিকিট আগেই বিক্রি হয়ে গেছে। এর আগে ডুব ও আয়নাবাজিতেও এত সাড়া পাইনি আমরা।’

তানিম মান্নান বলেন, নিউজিল্যান্ডের অকল্যান্ডে এই প্রথম কোনো বাংলা ছবি মুক্তি পাচ্ছে। এই পরিবেশক জানান, আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা, পার্থ, ব্রিজবেনসহ বিভিন্ন শহরে প্রদর্শিত হবে ছবিটি। এ ছাড়া সুইডেনের স্টকহোমেও ছবিটি চলছে।

৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে থিয়েটার হলে মুক্তি পেয়েছে দেবী। নিউইয়র্ক, সান ফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি, বাকিংহাম, ডালাসসহ প্রায় ২০টি শহরে চলছে এর প্রদর্শনী। যুক্তরাষ্ট্রে বাংলা ভাষাভাষীর দর্শকেরা ছবিটি দেখতে থিয়েটারগুলোতে ভিড় করছেন।

অন্য খবর  ব্লকবাস্টারে গডস অব ইজিপ্ট

যুক্তরাষ্ট্রে ছবিটি পরিবেশনার দায়িত্বে আছে বায়োস্কোপ ফিল্ম। প্রতিষ্ঠানটির সিইও রাজ হামিদ যুক্তরাষ্ট্র থেকে মুঠোফোনে বলেন, ‘প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পাচ্ছি। এখানে প্রচুর বৃষ্টি। এর মধ্যেও দর্শকেরা ছবিটি দেখতে থিয়েটার হলে ভিড় করছেন।’ তিনি জানান, আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ছবিটি চালানোর ইচ্ছা আছে। তবে দর্শকের চাহিদা থাকলে সময় আরও বাড়তে পারে।

এদিকে মধ্যপ্রাচ্যের কাতার, দুবাই, বাহরাইনসহ বেশ কয়েকটি শহরে শিগগিরই দেবীর প্রদর্শন শুরু হওয়ার কথা। সরকারের অনুদানে নির্মিত দেবী ছবির অন্যতম প্রযোজক ও রানু চরিত্রের অভিনেত্রী জয়া আহসান বলেন, বিভিন্ন দেশে ছবিটির দর্শক–চাহিদা বাড়ছে। কথাবার্তা চূড়ান্ত হয়েছে। হয়তো আগামী সপ্তাহ থেকে কানাডায় ছবিটি চলবে। এরপর মধ্যপ্রাচ্যের বিভিন্ন শহরে মুক্তি দেওয়া হবে দেবী।

ছবিতে আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, ইরেশ যাকের, অনিমেষ আইচ প্রমুখ।

Comments

comments