‘দেবী’র মুক্তি সেপ্টেম্বরে

42
দেবী

বাংলাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে একই নামে নির্মিত হয়েছে সিনেমা। সরকারি অনুদানে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা থেকে নির্মিত হয়েছে ‘দেবী’। এই প্রথম সিনেমা প্রযোজনায় তিনি। শুধু প্রযোজনা নয়, এই ছবিতে জয়া অভিনয়ও করেছেন।

‘দেবী’র সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র মিসির আলী। প্রয়াত হুমায়ূন আহমেদের কালজয়ী এ চরিত্রে দেখা যাবে দেশসেরা অভিনেতা চঞ্চল চৌধুরীকে। হুমায়ূন আহমেদের মতো একজন জনপ্রিয় সাহিত্যিকের উপন্যাস থেকে সিনেমা, সেই সিনেমায় আবার দেশের সেরা দুই অভিনয়শিল্পী জয়া ও চঞ্চল। সব মিলিয়ে ‘দেবী’ নিয়ে দর্শকদের আগ্রহের শেষ নেই। সকলেই প্রতিক্ষায় রয়েছেন কবে ‍রূপালী পর্দায় উঠবে ‘দেবী’।

অবশেষে জানা গেল প্রতিক্ষার সেই তারিখ। সবকিছু ঠিক থাকলে আগামী ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে বসে দেখা যাবে ‘দেবী’-কে। খুশির এ খবরটি জানিয়েছেন ‘দেবী’র মিসির আলী চঞ্চল চৌধুরী নিজেই। আজ শুক্রবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এ অভিনেতার জন্মদিন। বিশেষ এ দিনে নিজের ফেসবুকে এক ভিডিও বার্তায় বিশেষ খবরটি ভক্তদের জানিয়ে দিলেন চঞ্চল। বললেন, ‘জন্মদিনে এটা আমার পক্ষ থেকে আপনাদের জন্য উপহার।’

অন্য খবর  অভিষেকের সঙ্গে প্রেম নিয়ে বললেন রানী মুখার্জি

ভক্তদের উদ্দেশ্যে চঞ্চল বলেন, ‘এই প্রথম বড় পর্দায় আসছে মিসির আলি। রোজার ঈদের পর পরই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল, সেটা হচ্ছে না। আজ থেকে ৯৮ দিন পরে অর্থাৎ কোরবানির ঈদের পর সিনেমাটি মুক্তি পাবে। আপনারা সবাই হলে গিয়ে ‘দেবী’ দেখবেন। আমার কাছে আপনারা যেমন ভালো ভালো কাজ প্রত্যাশা করেন, তেমনি আপনাদের কাছেও আমার অনেক চাওয়া আছে।’

তাহলে আজ থেকেই দিন গোনা শুরু হোক ‘দেবী’ ভক্তদের। যদিও সময়টা একটু দীর্ঘই বটে। বহুল প্রতিক্ষীত ‘দেবী’-তে জয়া আহসান ও চঞ্চল চৌধুরী ছাড়াও রয়েছেন নাট্য ও চলচ্ছিত্র নির্মাতা অনিমেষ আইচ, ইরেশ যাকের ও শবনম ফারিয়া প্রমুখ। ছবিটির পরিচালনা করেছেন কলকাতার চলচ্চিত্র নির্মাতা অনম বিশ্বাস।

Comments

comments