দুই বছরের জন্য নিষিদ্ধ হচ্ছেন মেসি?

30
মেসি

কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বিতর্কিত লাল কার্ড দেখাটা কিছুতেই মানতে পারছিলেন না লিওনেল মেসি। আর্জেন্টিনা জিতলেও ম্যাচ শেষে মেডেল নেননি আর্জেন্টিনা অধিনায়ক। শুধু তাই নয়, পক্ষপাতের অভিযোগ এনে রেফারি ও কনমিবলকে রীতিমত ধুয়ে দিয়েছেন মেসি। লাতিন আমেরিকার ফুটবল সংস্থাকে নিয়ে এমন মন্তব্য করে ফেঁসে যেতে পারেন তিনি। কনমিবলের বিরুদ্ধে ওই মন্তব্য করায় দুই বছর আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ করা হতে পারে মেসিকে!

ব্রাজিলের কাছে সেমিতে হারের পর রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলেছিলেন মেসি। চিলির বিপক্ষে প্রথমার্ধে বিতর্কিত লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচ শেষে ক্ষুব্ধ মেসি বলেছিলেন, কনমিবল ব্রাজিলকে শিরোপা জেতানোর জন্যই সবকিছু ঠিকঠাক করে রেখেছে।

কয়েক ঘণ্টার মাঝেই মেসির এমন কথার জবাবও দিয়েছিল কনমিবল। এক অফিশিয়াল টুইটে তাঁরা বলেছিলেন, হার-জিত মেনে নিয়ে সবার ফুটবলের নিয়মের প্রতি সম্মান জানানো উচিত। আর মেসির এমন মন্তব্য কোপা ও কনমিবলের প্রতি অসম্মানজনক বলেও বলছে সংস্থাটি।

কনমিবলের নিয়মের ২ ধারার বি ও ডি পয়েন্টে বলা আছে, কেউ যদি সংস্থাটিকে অপমান করে কিংবা খারাপ কিছু বলে, তাহলে তাকে আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধও করতে পারবেন তাঁরা। যদি মেসির বিরুদ্ধে সত্যিই এমন ব্যবস্থা নেওয়া হয়, তাহলে সর্বোচ্চ দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। সেরকম হলে ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বের পুরোটাই মিস করবেন তিনি। একই সাথে আর্জেন্টিনা ও কলম্বিয়াতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২০ কোপা আমেরিকাও খেলা হবে না তাঁর।

অন্য খবর  ম্যাচে ফিরতে অত তাড়া নেই মেসির

Comments

comments