দাম কমিয়ে ফিরে এলো ‘ নোট ৭’

319
দাম কমিয়ে ফিরে এলো ‘ নোট ৭’

বাজারে ফিরে এলো স্যামসাংয়ের সেই ফোন গ্যালাক্সি ৭ ফোনটি। এই সপ্তাহ থেকে ফোনটি দক্ষিণ কোরিয়ার বাজারে বিক্রি শুরু হবে। ২০১৭ সালে স্যামসাংয়ের নোট ৭ কেলেঙ্কারির কথা অনেকেরই জানা। ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় ফোনটি বাজারে থেকে তুলে নিতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি। এমনটি বিমানেও এই ফোনটি বহন নিষিদ্ধ করা হয়। বছর ঘুরতে না ঘুরতেই সেই ফোনটি আবার ফিরে আসছে। স্যামসাং বাজার থেকে তুলে নেয়া নোট ৭ রিফার্বিস করে পুনরায় বাজারে ছাড়ছে। তবে ফোনটি নোট ৭ নামে নয়, পাওয়া যাবে নোট এফই নামে।

নোট ৭ এর রিফার্বিস ফোনটিকে বলা হচ্ছে ফ্যান এডিশন। নোট ৭ এর চেয়ে নতুন ফোনটি কিছু কমে কেনা যাবে। ফোনটির ডিসপ্লে ৫.৭ ইঞ্চির।  স্যামসাং এফই ফোনটিতে নোট ৭ এর চেয়ে ব্যাটারি ক্যাপাসিটি কিছুটা কমানো হয়েছে। নোট ৭ এর ব্যাটারি ছিল ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। অন্যদিকে এফইতে থাকবে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।  নতুন ফোনটিতে স্যামসাংয়ের ভয়েস অ্যাসিসট্যান্ট বিক্সবি থাকবে। নোট ৭ এর অন্যান্য কনফিগারেশন এতে ঠিকই থাকছে।

দক্ষিণ কোরিয়ার বাজারে নোট ৭ এর মূল্য ঠিক করা হয়েছে ৬১১ ডলার। ফোনটির প্রকৃত মূল্য ছিল ৮৫০ ডলার। স্যামসাং জানিয়েছে, ফোনটি সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। শুরুতেই ৪ লাখ নোট ৭ বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে।

অন্য খবর  '০১৭'-এর পাশাপাশি '০১৩' কোড পেল গ্রামীণ ফোন

Comments

comments