তীব্র লোডশেডিঙয়ে অতিষ্ঠ নবাবগঞ্জের বিভিন্ন ইউনিয়নের জনগণ

276

বর্তমান সরকারের অর্জিত সাফল্যের তালিকায় বিদ্যুৎ খাত অন্যতম। কিন্তু ঢাকার নবাবগঞ্জ উপজেলায় চলছে বিদ্যুতের তেলেসমাতি। এখানে বিদ্যুৎ যায় না, তবে মাঝে মাঝে আসে। তার ওপর আকাশে মেঘ দেখলেই সংযোগ বন্ধ থাকে ঘণ্টার পর ঘণ্টা। এ অবস্থার শিকার উপজেলা সদর বাদে প্রায় সব ইউনিয়ন।

সূত্র জানায়, উপজেলা সদরে সরকারি অফিস থাকায় এখানে তেমন একটা লোডশেডিংয়ের বালাই থাকে না। তবে প্রত্যন্ত গ্রামাঞ্চলে প্রতিদিন পালা করে ৪ থেকে ৫ ঘণ্টা বিদ্যুৎবিহীন সময় পার করতে হয় সাধারণ মানুষকে। তার ওপর লো ভোল্টেজের কারণে অনেকের ইলেকট্রনিক যন্ত্রপাতি নষ্ট হচ্ছে।

উপজেলার যন্ত্রাইল গ্রামের ভুলু কাজী জানান, গত ৮ জুন যন্ত্রাইল ইউনিয়নে ২৪ ঘণ্টায় মাত্র ২ ঘণ্টা বিদ্যুৎ সংযোগ ছিল। তার আগের তিনদিন বিদ্যুৎই ছিল না। আমরা কোথায় বাস করি, বুঝে উঠতে পারছি না।

উল্লেখ্য, সম্প্রতি গত ২৪ মে দোহার ও নবাবগঞ্জ থানা পুলিশের আয়োজনে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হয় নবাবগঞ্জ পাইলট বিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এবং প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। অনুষ্ঠান শুরুর ২০ মিনিটের মধ্যেই বিদ্যুৎ চলে যায়। এ সময় উপস্থিত বিশিষ্টজন ও সাধারণ মানুষ হতাশা ব্যক্ত করেন। এ সময় অনেকে বলে ওঠেন, এই যদি হয় বিদ্যুৎ অফিসের দায়িত্ববোধ, তা হলে সাধারণ মানুষের বেলায় কী অবস্থা হতে পারে।

অন্য খবর  শিক্ষার্থীদের নিজের সন্তান মনে করে মানুষ করুন;অ্যাডঃ সালমা ইসলাম এমপি

উপজেলার সিংজোর গ্রামের এক প্রবাসীর স্ত্রী, যার হিসাব নং ১২০-৪৯৪২-১১৮৬৮ অভিযোগ করেন, গত ৪ মাস হলো মেলেং অভিযোগ কেন্দ্রের কর্মকর্তার মাধ্যমে মিটার পরির্বতনের আবেদন করেছেন, কিন্তু মিটার দেওয়া হচ্ছে না।

বান্দুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুল হক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার কৃষি ও বিদ্যুৎ খাতের উন্নয়নে ব্যাপক সুনাম অর্জন করেছেন। বিদ্যুৎ বিভাগের কিছু কর্মকর্তা-কর্মচারীর জন্য তা মøান হতে পারে না। তিনি নবাবগঞ্জ পল্লীবিদ্যুৎ অফিসকে দালালমুক্ত করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও বিদ্যুৎমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

এ ব্যাপারে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি ২-এর জেনারেল ম্যানেজার (চলতি) মো. আলমগীর মুঠোফোনে বলেন, দালালের বিষয়টি আমার জানা নেই। অন্যান্য সমস্যার খুব শিগগির সমাধান হবে বলে আশা করি।

 

Comments

comments