তামিমরা পেছালেও বড় লাফ দিয়েছেন মুস্তাফিজ

63

মিরপুর টেস্ট ড্র করলে বা জিতলেই ওয়েস্ট ইন্ডিজকে টপকে আটে উঠে আসত বাংলাদেশ। সেটা হয়নি, আড়াই দিনে হেরে ব্যক্তিগত র‍্যাঙ্কিংয়েও তার প্রভাব পড়েছে। আড়াই দিনে হেরে যাওয়ায় দলের সব ব্যাটসম্যানরাই পিছিয়ে গেছেন র‍্যাঙ্কিংয়ে, তবে বোলাররা কমবেশি সবাই এগিয়েছেন।

বোলারদের জন্য মিরপুর টেস্টটা ছিল পয়মন্তই। আড়াই দিনেই পড়েছে ৪০ উইকেট, কমবেশি সবাই হাসতে পেরেছেন। তবে বাংলাদেশের হয়ে র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় লাফ দিয়েছেন মুস্তাফিজুর রহমান, দশ ধাপ এগিয়ে উঠেছে ৪৯ এ। তাইজুল ইসলাম দুই ইনিংস মিলে আট উইকেট নিয়েছেন, দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ৩৪ নম্বরে । আর দুই ইনিংসে পাঁচ উইকেট নিয়ে শীর্ষ ১০০র মধ্যে উঠে এসেছেন আবদূর রাজ্জাক, তিনি আছেন ৯৫তে।

ব্যাটসম্যানদের দুঃস্বপ্নের এক টেস্টে কমবেশি সবাই পিছিয়েছেন। তামিম ইকবাল দুই ইনিংসেই ব্যর্থতার দায় দিয়ে পাঁচ ধাপ পিছিয়ে চলে গেছেন ২৬এ। মুশফিক দুই ধাপ পিছিয়ে আছেন ২৮ নম্বরে। মুমিনুল তিন ধাপ পিছিয়ে আছেন ৩০ এ। মাহমুদউল্লাহ পিছিয়েছেন ৬ ধাপ, চলে গেছেন ৫৪ নম্বরে। আর সাব্বির রহমান দুই ইনিংস মিলে ১ রান করে ১৭ ধাপ পিছিয়ে চলে গেছেন ১০৪ নম্বরে। দুই টেস্ট মিস করা সাকিব আল হাসান আছেন আগের মতো ২২ নম্বরে। ধরে রেখেছেন টেস্টে অলরাউন্ডারের শীর্ষস্থানও।

অন্য খবর  তামিম যেখানে রথী-মহারথীদের চেয়ে এগিয়ে

লঙ্কানদের মধ্যে সবচেয়ে বড় লাফ দিয়েছেন ম্যাচসেরা রোশেন সিলভা। দুই ফিফটির জন্য এক ধাপে এগিয়ে এসেছেন ২৯ ঘর, এখন আছেন ৪৯ নম্বরে।

Comments

comments