ঢাবির সরকারি সাত কলেজঃ প্রথম বর্ষ ভর্তির আবেদন শুরু

44

চলতি শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে প্রথম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আবু তালেব ও বিভিন্ন কলেজের প্রিন্সিপালরা।

মঙ্গলবার বিকেল ৫টা থেকে শিক্ষার্থীরা ৭ কলেজে ভর্তির ওয়েবসাইটের (www.7collegedu.com) মাধ্যমে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ২৫ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

পরীক্ষার সময় ও আসন সাত সরকারি কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৯ নভেম্বর শুক্রবার, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর শনিবার এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে।

অন্য খবর   উপাধ্যক্ষ মো জালাল হোসেন কর্তৃক পদ্মা কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ এর দায়িত্বভার গ্রহণ

বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫০০টি, কলা ও সামাজিকবিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬৩০টি এবং বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২১০টি আসন রয়েছে।

Comments

comments