ঢাকা-২–এ ৪ জনের ও ঢাকা-৩ আসনে ৩ জনের বাতিল

86

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২ আসনে ১০ জনের মধ্যে ৪ জনের এবং ঢাকা-২ আসনে ৮ জনের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ঢাকা-২ আসনে বিএনপির আমান উল্লাহ আমান ও ইরফান ইবনে আমান; আওয়ামী লীগের কামরুল ইসলাম, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, মুসলিম লীগের মঈন উদ্দিন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের হাফেজ মাওলানা ক্বারী আতাউল্লাহ, জাতীয় পার্টির শাকিল আহমেদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জহিরুল ইসলাম এবং মারুফ খান, সুকান্ত সূফী চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। তাঁদের মধ্যে আমান উল্লাহ আমান, মো. মারুফ খান, সুকান্ত সূফী চৌধুরী ও সৈয়দ মঈন উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

কেরানীগঞ্জ মডেল থানা বিএনপির সভাপতি মনির হোসেন বলেন, আমান উল্লাহ আমানের বিরুদ্ধে দণ্ড থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। এ আসনে তাঁর ছেলে ইরফান ইবনে আমান নির্বাচনে অংশ নেবেন।

ঢাকা-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন আওয়ামী লীগের নসরুল হামিদ, বিএনপির গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, বাসদের নজিবুর রহমান হালদার, জাতীয় পার্টির মনির সরকার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সুলতান আহাম্মদ খান, স্বতন্ত্র প্রার্থী আলী রেজা ও আরিফুর রহমান। এর মধ্যে জাতীয় পার্টির মনির সরকার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সুলতান আহমেদ খান ও গণফোরামের মোস্তফা মহসিন মন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অন্য খবর  নবাবগঞ্জে জঙ্গিবাদ বিরোধী র‌্যালী ও সমাবেশ

গণফোরামের যুববিষয়ক সম্পাদক রওশন ইয়াজদানি বলেন, মোস্তফা মহসিন মন্টু ঢাকা-২, ৩ ও ৭ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ঢাকা-৩ আসনে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

Comments

comments