ঢাকা-১ আসনে নির্বাচন করতে চান গণফোরামের সাইদুর রহমান

362

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) থেকে নির্বাচন করার জন্য গণফোরামের মনোনয়ন সংগ্রহ করলেন ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির স্থায়ী সদস্য সাইদুর রহমান।  আরামবাগ দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি এ মনোনয়নপত্র সংগ্রহ করেণ।

জানা যায় সাইদুর রহমান ১৯৬৯ সালে ছাত্রলীগের রাজনীতি করার মধ্য দিয়ে তার পথ চলা শুরু করেণ। এরপর ১৯৭০ সালে শেখ বোরহান উদ্দিন কলেজের ছাত্র সংসদ নির্বাচনে এজিএস নির্বাচিত হন। স্বাধীনতার পরবর্তীতে নবাবগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনও করেণ দীর্ঘদিন। ১৯৯৩ সালে ড. কামাল হোসেনের নেতৃত্বে গণফোরাম প্রতিষ্ঠাকালে প্রতিষ্ঠাতা সদস্য নির্বাচিত হন তিনি। সুনামের সাথে দলে কাজ করায় ১৯৯৪ সালে গণফোরামের কেন্দ্রীয় কমিটিতে সদস্য হওয়ার যোগ্যতা অর্জন করেণ সাইদুর। পরে ২০১০ সালে ঢাকা মহানগর গণফোরামের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি।

সাইদুর রহমান তার নিজ গ্রাম উপজেলার চুড়াইন ইউনিয়নের মুন্সীনগর এলাকায় বিনামুল্যেস্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে ইতোমধ্যে তার পৃষ্ঠপোষকতায় গণস্বাস্থ্য হাসপাতাল চালু করেছেন । তাছাড়া তার নিজ বাড়িতে নিরক্ষরতা দূরীকরণে গণ শিক্ষা কেন্দ্র চালু রয়েছে।

Comments

comments