ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিমি যানজট

180

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার রাত ৩টার দিকে এ যানজটের সৃষ্টি হয়। শনিবার সকালেও তা অব্যাহত রয়েছে। বৃষ্টি ও চার লেনের কাজের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

সালনা হাইওয়া থানার ওসি হোসেন সরকার জানান, কালিয়াকৈরের বংশাই ব্রিজে রাত ৩টা পর্যন্ত মেরামতের কাজ চলেছে। ওই এলাকায় যানবাহন এক লেনে চলার কারণে চন্দ্রা এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। এ জন্য থেমে থেমে ধীরগতিতে যানবাহন চলছে। তবে কোথাও গাড়ি একেবাড়ে দীর্ঘক্ষণ থেমে নেই।

তিনি আরো জানান, মহাসড়কে চার লেনের কাজ চলছে। বাম দিকে কর্দমাক্ত থাকায় বড় গাড়ি গুলো এক লাইন দিয়ে চলছে। ফলে গাড়ির লাইন দীর্ঘ হয়েছে। তবে এ পরিস্থিতি দ্রুত উন্নতি হবে।

চন্দ্রগামী যাত্রী মিজানুর রহমান জানান, তিনি সকাল সাড়ে ৬টায় ভোগড়া বাইপাস মোড় থেকে চন্দ্রা যাওয়ার উদ্দেশ্যে বাসে উঠেন পৗনে ৯টা পর্যন্ত সোয়া দুই ঘণ্টায় তিনি মৌচাক পর্যন্ত যেতে পেরেছেন।

তিনি জানান, সকালে অফিসগামী পরিবহনের চাপ রাস্তায় বেশি। পাশের রাস্তা থেকে বিভিন্ন যানবাহন মহাসড়কে উঠতে ও নামতে থাকায় বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে।

অন্য খবর  আজ ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন

কোনাবাড়ি, মৌচাক সফিপুরসহ বিভিন্ন স্থানে রাস্তায় আইনশৃংখলা বাহিনী যানজট নিরসনে কাজ করলেও সড়কে অধিক যানবাহনের চাপ থাকায় মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে।

 

Comments

comments