ঢাকা জেলা ছাত্রলীগের(দক্ষিন) আলোক প্রজ্জ্বলন কর্মসুচি পালিত

28
আলোক প্রজ্জ্বলন কর্মসুচি পালিত

নোয়াখালী নারী নির্যাতনের ঘটনাসহ দেশের সকল ধর্ষণ-নিপীড়নের ঘটনায় সম্পৃক্ত ও পৃষ্ঠপোষকদের দ্রুত গ্রেফতার ও বিচার এবং নারীর প্রতি সহিংসতায় স্থায়ী অবসানের দাবিতে ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের আয়োজনে ‘আলোক প্রজ্জ্বলন’ কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় দোহার উপজেলার রতন স্বাধীনতা চত্ত্বরে এই আলোক কর্মসূচি পালিত হয়।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা জেলা (দক্ষিণ) ছাত্রলীগের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগের নেতৃত্বে জয়পাড়া কলেজ থেকে একটি র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচিতে অংশগ্রহণ করেন ঢাকা জেলার অন্তর্গত দোহার উপজেলা, পৌরসভা ও নবাবগঞ্জ উপজেলা ও কলেজ শাখাসহ প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রলীগের নেতা কর্মীরা। পরে উপজেলার রতন চত্বরে ধর্ষকদের শাস্তির দাবিতে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গিয়াস উদ্দিন সোহাগ তার বক্তব্যে বলেন, দেশের সকল ধর্ষণের ঘটনায় জড়িতদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে অন্য কেউ আর এমন অপরাধ করতে সাহস না পায়। তিনি আরও বলেন, ইতোমধ্যে কেন্ত্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন। এই আইনটি পাশ হলে দেশে নারী নির্যাতন অনেকটাই বন্ধ হয়ে যাবে।

অন্য খবর  নবাবগঞ্জে সেই স্কুলটি পরিদর্শন করলেন শিক্ষা অফিসার

এসময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক উদয় হুসাইন, জয়াপাড়া কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি পান্নু চোকদার, সাধারণ সম্পাদক আব্দুর রহমান শান্ত, পৌরসভা ছাত্রলীগের সভাপতি পাপেল মাহমুদ নিজাম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সাদ্দাম, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রানা,সাধারণ সম্পাদক সাইফুল রহমান শান্ত, ডিএন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি দীপ্ত দেওয়ান,সাধারণ সম্পাদক নাসির হোসেন প্রমুখ।

Comments

comments