ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও দোহারের আফরোজ আক্তার রিবা

84

ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা। ২০১৮ সালের ৫ই মার্চ দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে যোগ দেন আফরোজা আক্তার রিবা। দোহার উপজেলায় প্রথম কোন নারী কর্মকর্তা এই পদে যোগদান করেছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী ২০০০ সালে এসএসসি ও ২০০২ সালে এইচএসসি পরীক্ষা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে ২৯তম বিসিএস-এর মাধ্যমে সরকারি চাকরিতে যোগদান করেন। দোহারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পূর্বে তিনি ভূমি কর্মকর্তা, জেলা প্রশাসনে সহকারি কমিশনার সহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

জানা যায়, দায়িত্ব পাওয়ার পর থেকে উপজেলা প্রশাসনিক চিত্র পাল্টে যেতে থাকে। প্রশাসনের সুষ্ঠু তত্ত্বাবধান ও উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন তিনি।

তিনি যোগদানের পর, ইউএনও মেধাবৃত্তি, শেখ রাসেল প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড ফুটবল টুর্নামেন্ট চালু করেন। বাল্যবিয়ে বন্ধ, মেয়েদের যৌন নির্যাতন বন্ধ, মাদকসেবীদের ভ্রাম্যমাণ দণ্ডসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে উপজেলাবাসীর মন জয় করে নিয়েছেন তিনি।

অন্য খবর  আর্সেনিক আক্রান্ত রোগীদের চিকিৎসার দাবীতে নবাবগঞ্জে বিক্ষোভ

বিশেষ করে ইলিশ সংরক্ষণে নিয়মিত নদীতে টহল, জেলেদের বিভিন্ন দন্ড ও মাছ শিকারী সিন্ডিকেট উৎখাতে তিনি অবিস্মরণীয় ভূমিকা পালন করেন।

নদীভাঙন পরিবারের পাশেও ছিলেন তিনি। আশ্রায়ন প্রকল্পে নিয়মিত সহায়তা, বস্ত্র বিতরণসহ শিক্ষাক্ষেত্রে নানা পদক্ষেপেও তার ভূমিকা অপরিসীম।

উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আক্তার রিবা নিউজ৩৯ কে জানান, দোহারে যোগদানের পর থেকেই উপজেলাবাসীর সহযোগিতা পেয়েছি। সব কর্মকাণ্ডে জেলা প্রশাসনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাকে সহযোগিতা করেছে। এছাড়া স্থানীয় সাংসদ ঢাকা-১ সালমান এফ রহমান স্যারসহ সকলের সহযোগিতা পেয়েছি। এ জন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

Comments

comments