ঢাকার নবাবগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

112
ঢাকার নবাবগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ আয়োজন করা হয়েছে। আয়োজনে সহযোগিতা করে মাধ্যমিক শিক্ষা অফিস। সোমবার সকাল থেকে নবাবগঞ্জ পাইলট গার্লস উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

মেলায় উপজেলার ২০ টি স্কুলের স্টল অংশগ্রহণ করেন। প্রতিটি স্টলে দেখা গেছে ভিন্ন ভিন্ন ধরনের প্রকল্প। আলু থেকে বিদ্যুৎ উৎপাদন, ময়লা আবর্জনা থেকে বায়োগ্যাস উৎপাদন, বিদ্যুৎ চলে ব্যাটারি দিয়ে আইপিএস এর সাহায্যে বিদ্যুৎ এর ব্যবস্থা, বিদ্যুৎ ছাড়া কৃষি কাজে সেচের ব্যবস্থা, পরিবেশ দূষণ ছাড়া শিল্পকারখানা গড়ে তোলা, সৌরবিদ্যুৎ ব্যবহার, পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলাসহ বিভিন্ন প্রকল্পের প্রদর্শন করে এসব উপকারক বিষয় নিয়ে ব্যক্ষা করেন ছাত্রছাত্রীরা।

এসময় মেলা পরিদর্শন করেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তোফাজ্জল হোসেন, গার্লস উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জালাল উদ্দিন আহম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহম্মেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা বেগম, কলাকোপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ইব্রাহীম খলিল, আগলা ইউপি চেয়ারম্যান আবেদ হোসেন, বাহ্রা ইউপি চেয়ারম্যান ড: সাফিল উদ্দিন, কৈলাইল ইউপি চেয়ারম্যান পান্নু মিয়া, গালিমপুর ইউপি চেয়ারম্যান তপন মোল্লা, গার্লস উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ সাইদুর ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রানা প্রমুখ।

অন্য খবর  নবাবগঞ্জে উদীচীর সম্মেলন প্রস্তুতি সভা

Comments

comments