ঢাকার নতুন ডিসি ফেরদৌস খান

347

ঢাকা জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। নতুন ডিসি হিসেবে দায়িত্ব পালন করবেন আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান। তিনি এর আগে কুড়িগ্রামের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার কাটাছরা ইউনিয়নের পশ্চিম কাটাছরা গ্রামে।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। একই আদেশে চট্টগ্রাম, সিলেট, রংপুর, ময়মনসিংহসহ মোট ১৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তিন জেলার ডিসি পদে রদবদল করা হয়েছে। তারা হলেন- কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে ঢাকার ডিসি, নরসিংদীর ডিসি ড. সুভাস চন্দ্র বিশ্বাসকে ময়মনসিংহের ডিসি এবং ঠাকুরগাঁওয়ের ডিসি আব্দুল আওয়ালকে যশোর জেলার ডিসি করা হয়েছে।

আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান বিসিএস ১৮ তম ব্যাচের কর্মকর্তা। তিনি কুড়িগ্রামের ডিসি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব ছিলেন। ২০১৪ সালের ১৩ জুলাই থেকে তিনি কর্মরত ছিলেন জাতীয় পরিকল্পনা একাডেমিতে (এনএপিডি)।

ঢাকা জেলার বর্তমান জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন মোহাম্মদ সালাহ উদ্দিন। আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান এখন থেকে সালাহ উদ্দিনের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

অন্য খবর  লটাখোলায় যুবককে কুপিয়ে জখম

Comments

comments