ডাক্তারদের নিরাপদ রাখতে দোহারে ‘ডাক্তার সেফটি চেম্বার’ চালু

112
দোহারে ‘ডাক্তার সেফটি চেম্বার’ চালু

সারাদেশের মতো ঢাকা জেলার দোহার উপজেলায় প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এরই মাঝে দোহার উপজেলা হাসপাতালে এক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন করোনায়। ফলে দোহার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ ছিল বেশ কিছুদিন। জরুরি বিভাগ অন্য স্থান থেকে জরুরি সেবা দিয়েছে রোগীদের। ফলে চিকিৎসকরাও ছিল ঝুকির মাঝে। চিকিৎসকদের ঝুকির মাত্রা কমিয়ে আনতে ও চিকিৎসকরা নিরাপদে থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের নমুনা সংগ্রহ ও চিকিৎসা সেবা প্রদান করতে পারেন সে লক্ষে ঢাকা জেলার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ডাক্তার সেফটি চেম্বার’-এর কার্যক্রম শুরু করা হয়েছে। মঙ্গলবার (৯ জুন) সকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা আক্তার রিবা ‘ডাক্তার সেফটি চেম্বার’-এর উদ্ভোধন করেন।

 

এই সময় সদ্য বিদায়ী দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন,  ডাক্তার সেফটি চেম্বারে অবস্থান করে একজন চিকিৎসক নিজে সুরক্ষিত থেকে রোগীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারবেন।কারন চিকিৎসক অসুস্থ হয়ে পড়লে সাধারন মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করাটাই একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে। তাই সবার কথা চিন্তা করেই এই ডাক্তার সেফটি চেম্বার স্থাপন করা হয়েছে। এর পাশাপাশি এখন থেকে হাসপাতালে আসা রোগীদের থার্মাল স্ক্যানারের মাধ্যমে শরীরের তাপমাত্রা মাপা হবে।

অন্য খবর  দোহারে তপন হত্যাকান্ডের রহস্য উদঘাটন : জড়িত পরিবারের এক সদস্য

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিনসহ আরো অনেকে।

Comments

comments