ডাকসুতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা

46
ডাকসু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ক্ষমতাসীন ছাত্রলীগের পুর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে, যেখানে সহ-সভাপতি পদে প্রার্থী হিসেবে থাকছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী রাখা হয়েছে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে।

রোববার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ডাকসু নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস।

সনজিতকে ছাত্রলীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্বে দেওয়া হয়েছে।

ছাত্রলীগের প্যানেলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নাম ঘোষণা করা হয়েছে সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদের প্রার্থী হিসেবে।

ডাকসু নির্বাচনের পূর্ণাঙ্গ প্যানেল ছাড়াও হল সংসদ নির্বাচনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে ছাত্রলীগ।

দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত বছরের অগাস্টে শোভনকে সভাপতি ও রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের বর্তমান কমিটি গঠিত হয়। তখনই ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি গঠিত হয়, যাতে পদ পান সাদ্দাম। তারা তিনজনই আইনের শিক্ষার্থী ছিলেন।

শোভনের বাড়ি কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে, তার দাদা ও বাবা দুজনই আওয়ামী লীগের নেতা ছিলেন। রাব্বানীর বাড়ি মাদারীপুরে, সাদ্দামের বাড়ি পঞ্চগড় জেলায়।

এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পরদিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দেবেন।

ছাত্রলীগের প্যানেলে যারা আছেন: সহ-সভাপতি (ভিপি) রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন, মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস ই নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার।

অন্য খবর  ডিজিটাল নিরাপত্তা আইনের ওই ৪টি ধারায় যা আছে

সদস্য: চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল ও মাহমুদুল হাসান।

ছাত্রলীগের হল প্যানেলের প্রার্থীরা: বঙ্গবন্ধু হল সংসদের সহ সভাপতি পদে আকমল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মেহেদী হাসান শান্ত, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল সংসদের সহ সভাপতি পদে আব্দুল্লাহ আল সুবাইল ও সাধারণ সম্পাদক পদে হাসিবুল হাসান শান্ত, বিজয় একাত্তর হল সংসদের সহ সভাপতি পদে সজিবুর রহমান সজিব ও সাধারণ সম্পাদক পদে নাজমুল হাসান নিশান, মাস্টারদা সূর্য সেন হল সংসদের সহ সভাপতি পদে মারিয়ান জামান খান সোহান ও সাধারণ সম্পাদক পদে সিয়াম রহমান, কবি জসিম উদ্দিন হল সংসদের সহ সভাপতি পদে ফরহাদ উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে ইমাম হাসান, হাজী মোহাম্মদ মুহসিন হল সংসদের সহ সভাপতি পদে শহীদুল হক শিশির ও সাধারণ সম্পাদক পদে মেহেদী হাসান মিজান, স্যার এ এফ রহমান হল সংসদের সহ সভাপতি পদে আব্দুল আলিম খান ও সাধারণ সম্পাদক পদে আব্দুর রহিম, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংসদের সহ সভাপতি পদে সাইফুল্লাহ আব্বাসী অনন্ত ও সাধারণ সম্পাদক পদে রিফাত উদ্দিন, স্যার সলিমুল্লাহ মুসলিম হল সংসদের সহ সভাপতি পদে জুলিয়াস সিজার তালুকদার ও সাধারণ সম্পাদক পদে কামাল উদ্দিন, জগন্নাথ  হল সংসদের সহ সভাপতি পদে উৎপল বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে কাজল দাস, শহীদুল্লাহ হল সংসদের সহ সভাপতি পদে হোসেন আহমেদ সোহাগ ও সাধারণ সম্পাদক পদে ইরফানুল হাই সৌরভ, ফজলুল হক মুসলিম হল সংসদের সহ সভাপতি পদে শাহরিয়ার সিদ্দিক শিশিম ও সাধারণ সম্পাদক পদে মাহফুজুর রহমান, অমর একুশে হল সংসদের সহ সভাপতি পদে তামিম রেজা ও সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল সংসদের সহ সভাপতি পদে কোহিনুর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক পদে সারা বিনতে জাহান, রোকেয়া হল সংসদের সহ সভাপতি পদে ইশরাত জাহান তন্নী ও সাধারণ সম্পাদক পদে সায়মা প্রমি, শামসুন্নাহার হল সংসদের সহ সভাপতি পদে জিয়াসমিন শান্তা ও সাধারণ সম্পাদক পদে উম্মে আরাফাত জাহান লাকি, সুফিয়া কামাল হল সংসদের সহ সভাপতি পদে ইসরাত জাহান ইফাত ও সাধারণ সম্পাদক পদে শাহরিয়ার সুলতানা নদী, বাংলাদেশ কুয়েত মৈত্রী হল সংসদের সহ সভাপতি পদে রাজিয়া সুলতানা কথা ও সাধারণ সম্পাদক পদে শাওলীন জাহান সেজুতি।

অন্য খবর  প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে দোহারে ছাত্রলীগের আনন্দ মিছিল

ছাত্র মৈত্রীর প্যানেল:  এদিকে ছাত্রলীগ নেতৃত্বাধীন ছাত্র সংগ্রাম পরিষদ একসঙ্গে প্যানেল দেওয়ার কথা থাকলেও রোববার আলাদা প্যানেল ঘোষণা করেছে এ জোটের শরিক সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী।

দুপুরে মধুর ক্যান্টিনে আলাদা প্যানেল ঘোষণা করেন ওয়ার্কার্স পার্টি সমর্থক এই বাম সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আবদুল মোতালেব জুয়েল।

২৫ সদস্যের প্যানেলে ছাত্র মৈত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাসেল শেখকে ডাকসুর সহ-সভাপতি প্রার্থী করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সনম সিদ্দিকী শিতিকে ডাকসুর সাধারণ সম্পাদক এবং আরেক সহ-সভাপতি সানজীদা বারীকে সহ-সাধারণ সম্পাদক পদে প্রার্থী করা হচ্ছে।

ছাত্র মৈত্রীর প্যানেল: সহ-সভাপতি মো. রাসেল শেখ, সাধারণ সম্পাদক সনম সিদ্দিকী শিতি, সহ-সাধারণ সম্পাদক সানজীদা বারী, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোফাজ্জেল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরাফাত রহমান, কমনরুম ও ক্যাফেটারিয়া সম্পাদক এমিলি শেখ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশরাফুল বিন শফি রাব্বি, সাহিত্য সম্পাদক আয়েজীদ ইসলাম হিমু, সংস্কৃতি সম্পাদক সাকিব সাদেকিন, ক্রিড়া সম্পাদক তানজিরুল ইসলাম তুহিন, ছাত্র পরিবহন সম্পাদক রহমতুল্লাহ বাহাদুর, সমাজসেবা সম্পাদক লুৎফুল হাসান সাগর।

সদস্য: মো. ফয়সাল, অনিন্দ্য আদিত্য, জুয়েল রানা, মনীষা রায়, মারুফ কায়সার, আহাম্মদ সানি, সুমনা সুলতানা, হামিদ খান ভাসানী, মোহাম্মদ ইয়াছিন, আরমান মোহাম্মদ সাজ্জাদ, এস এম শাহ জনি, এস রায়হান ও মো. হানিফ শেখ।

Comments

comments