টেস্ট পরীক্ষার প্রশ্ন ফাঁস; নবাবগঞ্জে মাধ্যমিক পরীক্ষা বাতিল

90

সারা দেশে মহিরুহের মতো ছড়িয়ে পড়া প্রশ্ন ফাঁসের হাওয়া শেষ পর্যন্ত এসে লাগলো নবাবগঞ্জেও। নিজের কাছে প্রাইভেট পড়া শিক্ষার্থীদের কাছে আগে থেকে প্রশ্ন ফাঁস করে দেয়ার অভিযোগ অনেক পুরোনো হলেও এবার নবাবগঞ্জে মাধ্যমিক পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে সহজলভ্য হয়ে উঠার কারনে বাতিল করা হয়েছে কয়েকটি স্কুলের পরীক্ষা।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সার্টিফিকেটসহ বিভিন্ন চাকরির নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র একের পর এক ফাঁস হলেও বাদ পড়েনি বিদ্যালয়ের গন্ডি এস.এস.সি পরিক্ষা নির্বাচনীর প্রশ্ন পত্র। বিভিন্ন বিদ্যালয়ের নির্বাচনী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হলেও মূল হোতারা ধরা ছোয়ার বাইরে। ফলে ভোগান্তী ও দুর্ভোগ পোহাতে হচ্ছে ছাত্র-ছাত্রীসহ অভিবাবকগণদের।

নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের ঐতহ্যবাহী শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ২২শে অক্টোবর এস.এস.সি নির্বাচনী বিজ্ঞান ও বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরিক্ষার প্রশ্ন ফাঁস হওয়াতে বিদ্যালয়ের ঐ পরিক্ষাসহ ২১শে অক্টোবরের গনিত পরিক্ষা স্থগিত বিদ্যালয়ের কর্তৃপক্ষ।

শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ হেলাল ঊদ্দিন আহমেদ বলেন, ২২শে অক্টোবর পরিক্ষা শুরু হওয়ার ১৫ মিনিট পর আমরা সন্দেহ ভিত্তিক কয়েক জন ছাত্রের কাছ থেকে নৈর্ব্যত্তিক প্রশ্নের সমাধান পাই। পরে আমরা প্রশ্নের সাথে কিছুটা মিল পেলে আমরা পরিক্ষাটি স্থগিত রাখি। পরবর্তিতে এই পরিক্ষাগুলো নেয়া হবে। তবে আমরা এর কোন প্রমানাদি হাতে পাই নাই।

অন্য খবর  দোহারে যুবলীগের হরতাল বিরোধী মিছিল

নবাবগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো সায়েদুর রহমান বলেন, আমরা এ ধরনের কোন অভিযোগ পাইনি। তবে এ ধরনের তথ্যাদি প্রমাণ পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

Comments

comments