জয়ের ধারায় ফিরলো রিয়াল মাদ্রিদ

42
জয়ের ধারায় ফিরলো রিয়াল মাদ্রিদ

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লাস পালমাসের সহজ জয়ে পেয়েছে রিয়াল মাদ্রিদ। ইস্কো, মার্কো অ্যাসেন্সিওদের গোলে গত সপ্তাহে জিরোনা এবং টটেনহাম হটস্পার্সের বিপক্ষে টানা দুই হারের পর আজ জয়ের ধারায় ফিরলো জিনেদিন জিদানের দল। ক্যানারি দ্বীপপুঞ্জের ক্লাবটির বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে রিয়াল। রিয়ালের হয়ে অন্য গোলটি করেছেন ক্যাসেমিরো।

ক্যাসেমিরোর গোলের আগেই লিড নেওয়ার একাধিক সুযোগ পেয়েছিল রিয়াল। এক্ষেত্রে স্ট্রাইকার করিম বেনজেমার কথা আলাদা করে বলতেই হয়। একের পর এক সুবর্ণ সুযোগ হাতছাড়া করে সমর্থকদের দুয়োধ্বনি শুনেছেন এই ফ্রেঞ্চ তারকা। ম্যাচের চার মিনিটেই গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছেন বেনজেমা। সতীর্থের মত সুযোগ পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদোও। কিন্তু আবার ভাগ্য সহায় হয়নি তার। বাঁ-পায়ের দারুণ এক শট বারে প্রতিহত না হলে লিগে নিজের ২য় গোলের দেখাও পেয়ে যেতে পারতেন আজই। সুযোগ পেয়েছিল লা পালমাসও। কেইলর নাভাসের ইঞ্জুরিতে রিয়ালের গোলবারের দায়িত্ব পেয়েছেন কিকো ক্যাসিয়া। স্প্যানিশ এই গোলরক্ষককে একা পেয়েও গোল লরতে পারেননি সাবেক অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা ভিতোলো। তবে প্রথমার্ধ শেষের মিনিট চারেক আগে অবশেষে লিড নেয় রিয়াল। ৪১ মিনিটে মার্কো অ্যাসেন্সিওর ক্রস থেকে হেড করে দলকে এগিয়ে নেন ক্যাসেমিরো। চলতি মৌসুমে এটিই ছিল হেডে করা রিয়ালের প্রথম গোল।

অন্য খবর  মেজর লীগে ক্লাব কিনছেন বেকহাম

ক্যাসেমিরোর গোলে অ্যাসিস্ট ছিল তার। ৫৬ মিনিটে অবিশ্বাস্য এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন অ্যাসেন্সিওই। ডান প্রান্ত থেকে টনি ক্রুসের ফ্রিকিক বক্সের বাইরে ঠেলে দেন রাউল লিজোঁয়ান। প্রায় ৩০ গজ দূর থেকে দুর্দান্ত এক ভলিতে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ সেনসেশন। গোল না পেলেও আজ ম্যাচজুড়ে বেশ উজ্জ্বলই ছিলেন রোনালদো। ৭৪ মিনিটে দারুণ এক প্রতি আক্রমণে তার পাস থেকেই লাস পালমাসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইস্কো। মিনিট চারেক পরই গোলের দারুণ এক সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু বারের উপর দিয়ে শট নিয়ে বার্নাব্যুতে প্রায় মাস ছয়েক গোল না পাওয়ার অপেক্ষাটা আরেকটু বাড়লো ‘সিআর৭’-এর। ৮৩ মিনিটে সার্জিও রামোসের শট ক্রসবারে প্রতিহত না হলে জয়ের ব্যবধানটা আরও বড় হতে পারতো রিয়ালের। ‘লস ব্লাঙ্কোস’দের হয়ে লিগে ৩০০তম ম্যাচের মাইলফলক জয় দিয়েই স্মরণীয় করে রাখলেন মার্সেলো। লা লিগায় রিয়ালের হয়ে অভিষেকে দারুণ পারফর্ম করেছেন তরুণ স্প্যানিশ সেন্টারব্যাক হেসুস ভায়েহো।

Comments

comments