জয়পাড়া পাইলট ও নবাবগঞ্জ পাইলট জাতীয়করণে প্রধানমন্ত্রীর নির্দেশ

    131

    ২৪শে অগাস্ট প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে নতুন করে আরও ১৪৮টি বিদ্যালয় জাতীয়করণে সম্মতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এবার এই তালিকায় স্থান পেয়েছে দোহারের জয়পারা মডেল (পাইলট) স্কুল, নবাবগঞ্জ উপজেলায় নবাবগঞ্জ পাইলট স্কুল, ধামরাইয়ে হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয়। এর আগে কেরাণিগঞ্জের শাক্তা উচ্চ বিদ্যালয় ইতঃপূর্বে মনোনীত হয়। এখন এই স্কুলগুলো পরিদর্শনের পর  “ডীড অব গিফট” সম্পন্ন হওয়ার পর জিও ( গভর্ণমেণ্ট অর্ডার) অর্ডার জারি হবে।

    জাতীয়করণে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত একটি চিঠিতে নির্দেশ দেয়া হয়েছে। গত ২৪ আগস্ট চিঠিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরে পাঠানো হয়।

    ইতঃমধ্যে দোহারের পদ্মা কলেজের সকল প্রক্রিয়া সহ  “ডীড অব গিফট” সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের সূত্র জানিয়েছে, পদ্মা কলেজসহ ২৬০টি কলেজের অর্থ মণত্রাণালয়ের  অর্থ ছাড় ও শিক্ষা মন্ত্রাণালয়ের পরিদর্শন সহ সকল প্রক্রিয়া সম্পন্ন; প্রধানমন্ত্রীর  সাম্প্রতিক বিদেশ সফর শেষে সকল কলেজ যাদের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে তা জিও জারি হবে।।

    জানা গেছে, দেশর সব উপজেলায় একটি করে সরকারি বিদ্যালয়-কলেজ প্রতিষ্ঠার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় নতুন করে ১৪৮টি জেলার ১৪৮টি উপজেলায় একটি করে বিদ্যালয় জাতীয়করণের সম্মতি দেয়া হয়েছে।

    অন্য খবর  উন্নয়নের ছোঁয়ায় পাল্টে যাচ্ছে দোহার-নবাবগঞ্জের চিত্র

    https://www.jagonews24.com/education/news/332944

    Comments

    comments