জাতীয় লিগে রান সংগ্রহে শীর্ষে শাহরিয়ার নাফিস

880
Shahriar_Nafees

এবারের জাতীয় লীগের সেরা রান সংগ্রহের তালিকায় শীর্ষে আছেন জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিস। জাতীয় লীগের শেষ ম্যাচেদুই ইনিংসে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির কারনে তিনি ঊঠে এসেছেন শীর্ষে।

১৭ তম জাতীয় লিগে পর্ব ছিল ৬টি। আসরের লড়াই শেষে উঠে এসেছে ক্রিকেটারদের পারফর্মের সার্বিক দিক। জাতীয় লিগে সর্বোচ্চ ১০জন রান সংগ্রাহকের তালিকায় সাবেক ক্রিকেটারদের পাশাপাশি রয়েছে নবীনদের প্রভাব। বিভিন্ন বিভাগ থেকে উঠে এসেছেন নতুন মুখ। ২০১৫ জাতীয় লিগে খেলে এ দল ও জাতীয় দলে যায়গা করে নিয়েছেন কেউ কেউ। এ আসরের সেরার মুকুট পড়েছেন শাহরিয়ার নাফিস। বরিশাল টিমের সেনাপতি নাফিস সর্বোচ্চ রান করেছেন ২০১৫ জাতীয় লিগে। ৬ ম্যাচে ৭১৫ রান করেছেন তিনি।  দুটি সেঞ্চুরি ও ৪ টি হাফসেঞ্চুরি রয়েছে তার।

দ্বিতীয় স্থানে রয়েছেন ৬ ম্যাচ খেলা শামসুর রহমান। তিনি করেছেন ৫৭৮ রান। সমান সংখ্যেক ম্যাচে ইমতিয়াজ ও আল আমিন করেছেন যথাক্রমে ৫১৮ ও ৪৮৭ রান।

৪৩৭ রান করে পাঁচ নম্বরে রয়েছেন ফজলে রাব্বি। ৪২৪ রান নিয়ে ৬ নম্বরে রয়েছেন নাজমুল হোসেন। ২ ম্যাচে ৪২৩ রান করে মোসাদ্দেক রয়েছেন তার পরের স্থানে। পর্যায়ক্রমে ৮, ৯ ও ১০ নম্বরে থাকা মুমিনুল, তাবাসুম ও আইয়ূব করেছেন যথাক্রমে ৪০৬, ৪০৪ ও ৩৯৭ রান।

অন্য খবর  আগামী বছর হতে যাচ্ছে ভারত-পাকিস্তান লড়াই!

২০১৫ জাতীয় লিগে মূল চমকটা মূলত মোসাদ্দেকের। তার গড় রান ১৪১। দুইটি পর্বে অংশ নেয়ার পরেই এ দলে প্রবেশ করেন তিনি। পরে জাতীয় দলের স্কোয়াডেও নাম লেখান তিনি।

Comments

comments