জনগণের সমীপে বই জনসমীপেষু
বিজ্ঞাপন

বইয়ের নাম: জনসমীপেষু
লেখকের নাম: সাজ্জাদ হোসেন রিজু
প্রকাশক: বাংলালিপি
প্রচ্ছদ: পারভেজ রবিন

সাজ্জাদ হোসেন রিজু পেশায় একজন ব্যাংক কর্মকর্তা। ব্যবস্থাপনায় স্নাতক ও স্নাতকোত্তর করেছেন ঝিনাইদহের সরকারী কেশবচন্দ্র মহাবিদ্যালয় (সরকারী কে সি কলেজ) থেকে। ছাত্রজীবনেই তার লেখালেখির শুরু। কবিতা, গল্প বা উপন্যাস নয়। সমসাময়িক বিভিন্ন বিষয়, আলোচিত ঘটনা, সমাজভাবনা, সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড বা ধারণা, পরিবেশভাবনা, শিক্ষাজীবন, কর্মজীবনের বিভিন্ন খুটিনাটি বিষয়সমূহই তার লেখার মূল বিষয়বস্তু। এসকল বিষয় নিয়ে লেখা তার বিশ্লেষণ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার পাঠকের কলাম বা মতামত বিভাগে প্রকাশিত হয়েছে। এসকল লেখা থেকে বাছাইকৃত কিছু লেখা নিয়েই প্রকাশিত হয়েছে সংকলন গ্রন্থ জনসমীপেষু।

বইটি প্রকাশ করেছে বাংলালিপি। পারভেজ রবিনের প্রচ্ছদে প্রকাশক বইটিকে একটি নতুন মাত্রা প্রদান করেছেন। বইটি খুললেই দৈনিক পত্রিকার ছাপ স্পষ্ট হয়ে উঠবে। মনে হবে হাতে রয়েছে বিভিন্ন দিনের দৈনিক পত্রিকা। বইটির প্রতিটি পৃষ্ঠায় সংবাদপত্রের ছাপ রাখতে লেখাগুলোকে দুই কলামে বিন্যস্ত করা হয়েছে।

লেখাগুলো পড়ার সময় লেখা প্রকাশের তারিখে ফিরে গেলে পাঠক বাস্তবতার ছোয়া পাবেন। সমাজভাবনায় আপনাকে প্রলুব্ধ করবে লেখাগুলো। কথ্য রীতিতে সহজ ও সাবলীলভাবে লেখাগুলো উপস্থাপিত হয়েছে। দৈনিক পত্রিকার পাঠকের কলামে প্রকাশিত লেখাগুলো যে কম গুরুত্বপূর্ণ নয় তা এই বইটি পড়লেই বোঝা যায়।

অন্য খবর  মিজানুর রহমান শমশেরীর দুটি কবিতা

ঢাকার অমর একুশে গ্রন্থমেলায় আদী প্রকাশনী’র ১৫৫-নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি। এছাড়া অনলাইনে রকমারি ডটকম থেকেও বইটি সংগ্রহ করতে পারেন। বইটির মূল্য রাখা হয়েছে ১৬০/- টাকা মাত্র।

Comments

comments