চলাচলের অনুপযুক্ত মৌড়া-ফুলতলা সড়ক; জনদূর্ভোগ চরমে  

117
চলাচলের অনুপযুক্ত মৌড়া-ফুলতলা সড়ক

একটি মাত্র বেহাল সড়কের কারণে দোহার উপজেলার মুকসুদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মৌড়া গ্রামের সাধারন মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। দীর্ঘদিন ধরে মৌড়া-ফুলতলা সড়ক সংস্কার না হওয়ার কারনে বর্তমানে চলাচলের অনুপযোগী পরিনত হয়েছে মৌড়া গ্রামের লাইফলাইন এই সড়কটি। রাস্তা ঠিক না থাকায় এই সড়ক দিয়ে পণ্যপরিবহন যাতায়াত করতে চাঁন না অনেক গাড়ী চালক। ফলে পন্য পরিবহনে ব্যবসায়ীদের গুনতে হচ্ছে অতিরিক্ত অর্থ। শুধুমাত্র রাস্তার কারনে মৌড়া বাজারে নিয়মিত সরবরাহ হচ্ছে না পন্য। ফলে অস্তিত্বের হুমকির মুখে পড়েছে মৌড়া বাজার।

মৌড়া গ্রামের ওহাব মৃধা এর বাড়ি থেকে বাজার পর্যন্ত এবং সাবেক ইউপি মেম্বার আব্দুল খালেক মৃধা এর বাড়ি থেকে বাজার পর্যন্ত এবং বাজারের রাস্তাসহ প্রায় অর্ধ কিলোমিটার রাস্তা ভয়াবহ অবস্থায় রয়েছে। রাস্তার বেহল দশার কারনে রিক্সা, ইজি বাইক সহ বিভিন্ন রকমের যানবাহন এই ভাঙ্গা রাস্তার কারনে বাজারে প্রবেশ করতে চায় না।এর ফলে যাত্রীদের এবং জনসাধারণের ভোগান্তিসহ ঐতিহ্যবাহী মৌড়া বাজার আজ হুমকির মুখে।এই গ্রামে প্রাইমারি স্কুল,একাধিক কিন্ডারগার্টেন স্কুল,মাধ্যমিক স্কুল, এবং মাদ্রাসা রয়েছে। যেখানে আশে পাশের বিভিন্ন গ্রাম থেকে ছাত্র-ছাত্রীরা পড়তে আসেন।এই রাস্তা গুলো ভাঙ্গা থাকার কারণে তাদের যাতায়াতে ও ব্যাঘাত ঘটছে।এই জন্য রাস্তা গুলো অনেকটা জরুরি হয়ে পরেছে।

অন্য খবর  ঢাকা জেলা পরিষদের এক বছরপূর্তি উদ্যাপন

মৌড়া বাজার ও স্থানীয় জনসাধারনের দূর্ভোগ কমানোর জন্য অতি দ্রুত রাস্তাটির সংস্কার কাজ শুরু করার দাবি জানিয়েছে এলাকাবাসী।

Comments

comments