ঘটনাবহুল ম্যাচে রিয়ালের কষ্টের জয়

31
রিয়াল মাদ্রিদ

লেভান্তের দুটি প্রচেষ্টা বাধা পেল পোস্টে। বিপরীতে ভিএআরে পাওয়া দুটি পেনাল্টিতে পার্থক্য গড়ে দিলেন করিম বেনজেমা ও গ্যারেথ বেল। তাতে ঘটনাবহুল ম্যাচে জিতে লা লিগায় প্রথম পর্বে হারের প্রতিশোধ নিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে রোববার রাতে ২-১ গোলে জিতে সান্তিয়াগো সোলারির দল। গত অক্টোবরে রিয়ালকে তাদেরই মাঠে একই ব্যবধানে হারিয়েছিল লেভান্তে।

ম্যাচের ২০তম মিনিটে রিয়ালের ডি-বক্সে লুইস মোরালেস পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন করে লেভান্তের খেলোয়াড়রা। ভিডিও রিপ্লেতে দেখা যায়, পেছন থেকে তার কাঁধে হাত ছিল দানি কারভাহালের। তবে ভিএআর সুবিধা নেওয়ার প্রয়োজনই মনে করেননি রেফারি!

গত সপ্তাহে জিরোনার কাছে ঘরের মাঠে হারা রিয়াল এর তিন মিনিট পর গোল খেতে বসেছিল। তবে স্প্যানিশ ফরোয়ার্ড রোজে মার্তির শট পোস্টে বাধা পায়। ছয় মিনিট পর স্প্যানিশ ডিফেন্ডার রবের্তো পিয়েরের ছয় গজ দূর থেকে নেওয়া ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আবারও বেঁচে যায় অতিথিরা।

৩২তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় রিয়াল। পিয়েরকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে ভিনিসিউস জুনিয়রের নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। খানিক পর ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড ডি-বক্সে এক জনকে কাটিয়ে গোলমুখে গিয়ে গুলিয়ে ফেলেন।

অন্য খবর  বিশ্বকাপ বাছাইপর্বে সৌদি-ফিলিস্তিনের স্থগিত

৪৩তম মিনিটে বেনজেমার সফল স্পট কিকে এগিয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের শট ডিফেন্ডার আন্তোনিও লুনার হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আসরে ফরাসি ফরোয়ার্ডের এটি ১১তম গোল।

পরের মিনিটে আবারও ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। মার্তির নিচু শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে বাধা পায়।

 ৬০তম মিনিটে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লেভান্তে। বাঁ দিক থেকে মোরালেসের বাড়ানো ক্রসে ছোট ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক টোকায় দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান মার্তি।

১০ মিনিট পর ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢোকা ভিনিসিউস গোলরক্ষককে একা পেয়েছিলেন। কিন্তু তার কোনাকুনি শট এগিয়ে এসে ঝাঁপিয়ে রুখে দেন ফের্নান্দেস।

৭৪তম মিনিটে বেনজেমাকে তুলে বেলকে নামান কোচ। মাঠে নামার চার মিনিট পরেই স্পট কিকে দলকে এগিয়ে দিয়ে আস্থার প্রতিদান দেন ওয়েলস ফরোয়ার্ড। ব্রাজিলিয়ান ডিফেন্ডার কাসেমিরো ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

 ৮৬তম মিনিটে ঘানার ফরোয়ার্ড রাফায়েলকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন নাচো ফের্নান্দেস। একজন কম নিয়েই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

অন্য খবর  রিয়ালকে অভিনন্দন জানিয়ে সমর্থকদের তোপের মুখে বার্সা

২৫ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মাদ্রিদের দলটি।

শনিবার লিওনেল মেসির হ্যাটট্রিকে সেভিয়াকে ৪-২ গোলে হারানো বার্সেলোনা ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

রোববারের আরেক ম্যাচে আলভারো মোরাতা ও সাউলের গোলে ভিয়ারিয়ালকে ২-০ ব্যবধানে হারানো আতলেতিকো মাদ্রিদ ৫০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

Comments

comments