গাজায় হামাসের স্থাপনায় ইসরায়েলের হামলা

12
গাজায় হামাসের স্থাপনায় ইসরায়েলের হামলা
বিজ্ঞাপন

গাজা থেকে ইসরায়েলে রকেট নিক্ষেপের জবাবে গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি রাজনৈতিক গোষ্ঠী হামাসের বিভিন্ন স্থাপনায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

শনিবার ফিলিস্তিনি ভূখণ্ডটিতে এসব হামলা চালানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বিবৃতিতে সামরিক বাহিনীটি জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলে অন্তত চারটি রকেট নিক্ষেপ করা হয়েছে, এর মধ্যে তিনটি প্রতিরোধ করা হয় ও অপরটি লক্ষ্যস্থলে পৌঁছতে ব্যর্থ হয়।

শনিবার রাত নামার পরপরই গাজা সীমান্তের কাছে ইসরায়েলি শহর ও গ্রামগুলোতে রকেট হামলার সতর্ক সংকেত বাজানো হয়, এতে স্থানীয় বাসিন্দারা তাড়াহুড়া করে আশ্রয় কেন্দ্রগুলোতে গিয়ে অবস্থান নেয়। গাজার কোনো গোষ্ঠী রকেট হামলার দায় স্বীকার করেনি।

অপরদিকে গাজার বাসিন্দারা জানিয়েছেন, ইসরায়েলি বিমান হামাসের তিনটি স্থাপনায় হামলা চালিয়েছে।

নিজেদের বিবৃতিতে ইসরায়েলের সামরিক বাহিনী গাজার বিমান হামলা চালানোর কথা নিশ্চিত করে ‘সব ঘটনার জন্য সন্ত্রাসী সংগঠন হামাসকে’ দায়ী করেছে।

পাল্টাপাল্টি হামলার দুটি ঘটনাতেই হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার সারাদিন ধরে এবং বুধবার ভোররাত পর্যন্ত গাজা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে বহু রকেট ও মর্টার বোমা হামলা চালায় হামাস ও ইসলামিক জিহাদ গোষ্ঠী। এর প্রতিক্রিয়ায় ক্ষুদ্র ফিলিস্তিনি ওই ভূখণ্ডটির ৫০টিরও বেশি জায়গায় বিমান হামলা ও ট্যাঙ্ক থেকে গোলাবর্ষণ করে ইসরায়েল।

অন্য খবর  আবার গাজায় ইসরাইলের বিমান ও ট্যাংক হামলা

২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে সর্বাত্মক যুদ্ধের পর এটিই ছিল দুপক্ষের মধ্যে সবচেয়ে তীব্র পাল্টাপাল্টি হামলা। তবে এ হামলাকে আর বাড়ানোর ইচ্ছা নেই, দুই পক্ষই এমন ইঙ্গিত দেওয়ার পর চলতি সপ্তাহ থেকে কার্যত দুপক্ষের মধ্যে অঘোষিত অস্ত্রবিরতি চলছিল। এরমধ্যেই সর্বশেষ এ পাল্টাপাল্টি হামলার ঘটনাটি ঘটল।

Comments

comments