গাছ লাগান পরিবেশ বাঁচান “প্রধানমন্ত্রী’র এই স্লোগানকে ধারণ করে বৃক্ষ রোপণ করলো ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক

21
গাছ লাগান পরিবেশ বাঁগানচান

আজ ১৭ জুন বেলা ১২ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গৃহীত দেশব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচি পালনের যে সিদ্ধান্ত নেওয়া হয়, তারই অংশ হিসেবে বেলা ১২টায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ উত্তরার আসকোনায় বৃক্ষরোপণ করে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর উত্তর সভাপতি ইসহাক মিয়া, পরিচালনা করেন, নগর উত্তর সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। অন্যান্য অতিথিদের মধ্যে কেন্দ্রীয় নেতা গাজী মেজবাউল হক সাচ্চু ,মোবাশ্বের চৌধুরী, আবু জাফর, গোলাম রাব্বানী, আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আফজালুর রহমান বাবু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির ঘোষনাকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা প্রথম দিন থেকেই দেশব্যাপী বৃক্ষ রোপণ কার্যক্রম চালু করেছে, এই কর্মসূচি পালন অব্যাহত থাকবে ।

তিনি আরো বলেন, ১৬ কোটি মানুষের দেশ বাংলাদেশ, সবাই যদি একটি করে বৃক্ষ রোপণ করে তাহলে ষোলো কোটি বৃক্ষ হবে। স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলছি, ” আপনারা সাধারণ জনগণকে উৎসাহিত করুন এবং তাদেরকে সম্পৃক্ত করে এই কার্যক্রম চালিয়ে যান, এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি খাদ্যের নিশ্চয়তা হবে “।

অন্য খবর  সন্ধ্যার পর কোনো কিশোর বাড়ির বাইরে থাকবে না : আসাদুজ্জামান খান কামাল

তিনি নেতাকর্মীদের বলেন, যাতে সরকারি গাছ চুরি করে কেহ না কাটে, পরিবেশ রক্ষার্থে পাহারার দায়িত্ব পালন করবেন।

Comments

comments