খালেদা জিয়া আতঙ্কে সরকার নার্ভাসঃ ঢাকা জেলা মহিলা দলের সম্মেলনে আমির খসরু

160

রবিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের হল রুমে ঢাকা জেলা মহিলা দলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে ‘খালেদা জিয়া’ আতঙ্কে সরকার নার্ভাস হয়ে পড়েছে। আমীর খসরু বলেন, ‘অনির্বাচিত সরকারের ভাবনা-চিন্তায় সামনে এখন একটি পথ উন্মুক্ত আর সেটি হচ্ছে খালেদা জিয়াকে সাজা দিয়ে আইনের মধ্যে রেখে ক্ষমতা দখল করে রাখা।

তিনি বলেন, ‘একটি অগণতান্ত্রিক দেশে যত বাধা তার চেয়ে বেশি বাধা ও প্রতিবন্ধকতার মাধ্যমে সরকার ক্ষমতা ধরে রেখেছে, দেশে ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করেছে। এর বড় কারণ হচ্ছে খালেদা জিয়া ও তার জনপ্রিয়তা’।

তিনি তার বক্তব্যে আরও বলেন, ‘সরকারকে একটি কথা স্পষ্ট করে বলতে চাই, খালেদা জিয়াকে সাজা দিয়ে নির্বাচনী ফসল ঘরে তুলতে পারবেন না। এটা করতে চাইলে আপনাদেরকে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে। তবে আমরা চাই না আপনারা উচ্চমূল্য দিয়ে বিদায় নেন’।

তিনি আরও বলেন, ‘আমরা চাই আওয়ামী লীগ দেশে স্বাভাবিক রাজনীতি করুক। তবে তার আগে জনগণের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিনিধিত্বশীল সরকার গঠনের সুযোগ দিতে হবে।’

অন্য খবর  পদ্মার চরে স্বাস্থ্যসেবাঃ হিউম্যান এইডের উদ্দ্যোগ

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ ও মিয়ানমার সরকারের মধ্যে সম্পাদিত চুক্তিকে একটি অসমচুক্তি আখ্যা দিয়ে তিনি বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকার দেশের মানুষকে ধোকা দিয়েছে, প্রতারণা করেছে। আগামী নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনার এ চুক্তি ধোকাবাজি ছাড়া আর কিছু নয়। এ চুক্তির মাধ্যমে প্রতিবেশীকে খুশি করা হয়েছে। তাই চুক্তির সময় এবং এখন পর্যন্ত রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ হয়নি। শুধু তাই নয়, সরকার কেবলমাত্র বাংলাদেশ বিক্রি করছে না বরং দেশের আত্মাও বিক্রি করে দিচ্ছে।’

আয়োজক সংগঠনের আহ্বায়ক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে কর্মীসভায় আরও বক্তব্যে দেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক খন্নদকার আবু আশফাক প্রমুখ।

Comments

comments