খালেদা জিয়া অনেক বেশি অসুস্থ : রিজভী আহমেদ 

12
খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন ‘খালেদা জিয়া এখন আগের চেয়ে অনেক বেশি অসুস্থ’ বলে জানিয়েছন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বেগম জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবী জানিয়েছেন। আজ সোমবার সকালে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ দাবী জানান।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, খালেদা জিয়া আগে থেকে দাবি করেছেন, ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য। যাতে সেখানে তিনি ব্যক্তিগত চিকিৎসকের অধীনে চিকিৎসা নিতে পারেন। কিন্তু সরকার প্রহসন করতে তাঁকে ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা দিচ্ছেন না।’ তাই তাঁর ইচ্ছা অনুযায়ী তাঁকে ব্যক্তিগত চিকিৎসকের তত্ত্বাবধানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবী জানান তিনি।

‘অসুস্থ’ বেগম খালেদা জিয়ার ক্ষেত্রে প্যারোলে মুক্তি চাইবেন কিনা -এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘আইনগত দিক, আমাদের রাজনৈতিক আন্দোলন সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরে জানানো হবে।’

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘পরিবারের সদস্যরা কিছুদিন পর পর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। তাদের মাধ্যমে আমরা তাঁর অসুস্থতার কথা জানতে পেরেছি। এ ছাড়া সব সময় তো সোর্স প্রকাশ করতে হয় না।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক খোন্দকার গোলাম আকবর, সহ দফতর সম্পাদক মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্য খবর  রংপুরের ঘটনার পেছনে গভীর ষড়যন্ত্র: আসাদুজ্জামান খান কামাল

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। ওই রায়ের পর থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বেগম খালেদা জিয়া।

Comments

comments