কেরানীগঞ্জে বিসিকে আগুনে ব্যাপক ক্ষতি

22
কেরানীগঞ্জে বিসিকে আগুনে ব্যাপক ক্ষতি

কেরানীগঞ্জে শিল্পনগরী তে আগুনে ব্যাপক ক্ষতিরাজধানী ঢাকার কেরানীগঞ্জে ঢাকা(নতুন সোনাকান্দা) বিসিক শিল্পনগরীতে অবস্থিত একটি গ্যাস ম্যাচ ফ্যাক্টরিতে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গ্যাসের আগুনে পুড়ে তানিয়া নামের এক শ্রমিক আহত হয়ে মিটফোর্ড হাসপাতালে ভর্তি আছে।কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল প্রায় আধাঘন্টা পরিশ্রম করে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই বিল্ডিংয়ে থাকা ছোট বড় প্রায় ৩০ টি ম্যাচে গ্যাস ভড়া ম্যাশিন পুড়ে ছাই হয়ে যায়। প্রচন্ড আগুনের লেলিহায় বিল্ডিংয়ের দেয়ালও ধসে পড়েছে।

পাশের বিল্ডিংয়ের দারোয়ান প্রত্যক্ষদর্শী এক মুরুব্বি জানান, বেলা সাড়ে নয়টার দিকে বি-৫০ প্লটের মবিসন্স লিমিটেড এর শ্রমিকদের হৈহল্লা দৌড়াদৌড়ি দেখে আমরা বেড় হলে দেখি গ্যাসের আগুনের ধোঁয়ায় চারপাশ অন্ধকার হয়ে গেছে। আশপাশ থেকে আসা লোকজন যার যার অবস্থান থেকে আগুন নিবারণের চেষ্টা করছে। প্রায় ৩০/৪০ মিনিট পর ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

এ ব্যাপারে বিসিক কর্মকর্তা আব্দুল জলিল তালুকদার জানান, বি-৫০ প্লটটির মালিক জুলহাস উদ্দিন জুয়েল। তিনি তার,ফ্যান,ক্যাবল ইত্যাদি প্রস্তুত করার মর্মে প্লটটি পান। কিন্তু তিনি বিসিকের কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে, আমাদের না জানিয়ে একটি গ্যাস ম্যাচ ফ্যাক্টরি কে মাসিক ৫০ হাজার টাকায় ভাড়া দেন। আমরা জানার সাথে সাথে তাদের সতর্ক করে নোটিশও দিয়েছি। গেলো তিন মাস প্রায় ফ্যাক্টরি টি বন্ধও ছিলো। গতকাল থেকে তারা আবার ফ্যাক্টরি টি চালু করলে আজ এই আগুনের ঘটনা ঘটে। আগুনের ঘটনার পর তাদের সাথে যোগাযোগ করাও সম্ভব হয়নি।

অন্য খবর  আজকে ঘোষনা হচ্ছে দোহার উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি

এ ব্যাপারে মালিক পক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে তারা সাংবাদিকদের সাথে কোন প্রকার কথা বলতে রাজি হয়নি। উল্টো বিল্ডিং তালা মেরে যে যার মত ছটকে পড়ে। বিল্ডিংয়ের মালিকও ম্যাচ ফ্যাক্টরির মালিকের নাম্বার দিতে রাজি হননি। বিল্ডিংটির ব্যাপক ক্ষয়ক্ষতি ছাড়াও ম্যাচ ফ্যাক্টরির প্রায় ২০/২৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এমন ক্ষতিকর ও ধ্বংসাত্মক গ্যাস ফ্যাক্টরি শিল্পনগরী তে থাকলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা।

Comments

comments