কেরানীগঞ্জে প্রতারকচক্র গ্রেফতার

16

কেরানীগঞ্জে বিভিন্ন জমির দলিল ও অফিসারদের সিল নকল করে সাধারন মানুষকে হয়রানি করার অপরাধে জালিয়াতি চক্রের দুই হোতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রো দক্ষিন,রমনা ইউনিট অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে :  মোঃ জাহাঙ্গীর মিয়া (৩৮) ও আব্দুর রহীম (৩৮)।

গতকাল শনিবার সকালে কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরা হাউলি এলাকা থেকে জাহাঙ্গীরকে আটকের পর তার স্বীকারোক্তি মোতাবেক গোপপাড় এলাকার মুসলিমাবাদ থেকে আব্দুর রহিমকে আটক করে।

ঢাকা মেট্রো দক্ষিন,রমনা ইউনিট অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পুলিশের পরিদর্শক মোঃ মাইনুল ইসলাম (পিপিএম) জানান, ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল হক এর নেতৃত্বে আমি একটি টিম নিয়ে কেরানীগঞ্জ মডেল থানাধীন হাউলি কালাচাঁন প্লাজার সামনে একটি মামলা তদন্ত করতে যাই। এ সময় আমাদের দেখে কিছু লোক সেখান থেকে দৌড়ে পালাবার চেস্টা করলে আমাদের টিম তাদের ধাওয়া করে একজনকে আটক করে।

পরে তার নাম ঠিকানা জানতে চাইলে এলাকাবাসি জানান, তার নাম জাহাঙ্গীর। সে পেশায় একজন জাল দলিলের মাস্টার। বিষয়টি আমাদের সন্দেহ হলে জিনজিরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ২ নং বাসার ৪র্থ তলার ৩য় তলার তার বাসায় তল্লাসি করি। সেখানে তার নিজের একটি অফিস রুম রয়েছে। যেখানে বসে সে অন্যের জমির দলিল করে সাধারন মানুষকে দিয়ে হয়রানি করে।

অন্য খবর  মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলের দুই বছরের জেল

তার অফিস রুমে তল্লাসি চলা কালে ঢাকা জেলা প্রশাসকের অফিস থেকে শুরু করে কেরানীগঞ্জের কয়েকজন সহকারী কমিশনার (ভুমি),তহসিলদার, নামজারী সহকারী, বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ প্রায় ৯০টি সিল নকল মোহর, জাল দলিল ৭টিসহ প্রায় একশটি নকল স্টাম্প ও জমির নকল কাগজ জব্দ করা হয়। যা তিনি নিজেই সাবরেজিস্টার, এসিল্যান্ড, ডাক্তার সেজে সই করা।

এ সময় তার সাথে কাজে সহযোগিতা করার অপরাধে এবং তার দেখানো মতে কালিন্দী ইউনিয়নের গোপপাড় মুসলিমাবাদ এলাকা থেকে অপর আসামী আব্দুর রহিমকে গ্রেপ্তার করি। তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করে জানতে পারি এ চক্রটি মৃত ব্যাক্তিকে জীবিত করে, আবার ভারত চলে যাওয়া লোক দেখিয়ে সাধারন মানুষদের সাথে দীর্ঘদিন যাবত প্রতারনা করে আসছে। তার কাছ থেকে জানা যায়, এ গ্রপের আরো সদস্য রয়েছে। আমরা সে সকল প্রতারককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনবো।

এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, সিআইডি টিম একটি মামলা তদন্ত করতে এসে এই প্রতারক চক্রটি আটক করেছে। পরে সিআইডি পরিদর্শক মোঃ মাইনুল ইসলাম বাদী হয়ে আটককৃত আসামীদের গ্রেপ্তার দেখিয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।

অন্য খবর  কেরানীগঞ্জ থেকে যুবকের লাশ উদ্ধার

Comments

comments