কেরানীগঞ্জে নদী দুষণ রোধে পরিবেশ অধিদপ্তরের অভিযান

38
কেরানীগঞ্জে নদী দুষণ রোধে পরিবেশ অধিদপ্তরের অভিযান

কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীতে কেমিক্যাল মিশ্রিত বর্জ্য ফেলা ও ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট না থাকার অপরাধে পরিবেশ অধিদপ্তর ও কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।  গতকাল ২৪ নভেম্বর মঙ্গলবার কেরাণীগঞ্জের আগানগর, জিনজিরা ও তার আশপাশের এলাকায় ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদেকুর রহমান সবুজ ও কেরানীগঞ্জ  সহকারী কমিশনার(ভূমি) দক্ষিণ রাজস্ব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভিন তিন্নির নেতৃত্বে  র‍্যাব-১০ ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা এবং মডেল থানা পুলিশের সহায়তায় এই আদালত পরিচালিত হয়। এসময় ১৬টি ওয়াশিং ও ডাইং কারখানায় অভিযান চালিয়ে কারখানাগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং ড্রেনেজ লাইন বন্ধ করে দেয়া হয়।

অভিযান প্রসঙ্গে কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (রাজস্ব)  সানজিদা পারভীন তিন্নি বলেন, হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নে জন্য  আমরা এই অভিযান পরিচালনা করেছি। আগানগরের বাঁশপট্রি,জিনজিরা ফেরিঘাট,জিনজিরা টাওয়ারঘাট,নজরগঞ্জ ও মান্দাইলসহ অন্যান্য এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বেশ কয়েকটি ওয়াশিং কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। নদীদূষণ রোধে পরিবেশ অধিদপ্তর ও কেরাণীগঞ্জ উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তর উপপরিচালক সাহেদা বেগম,সহকারী পরিচালক মোছাব্বের হোসেন রাজিব সহ পরিবেশ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অন্য খবর  কেরানীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান

Comments

comments