কেরানীগঞ্জে ধসে পড়ল তিন তলা ভবন

74

রাজধানীর অদূরে কেরানীগঞ্জে পূর্বচরাইল খেলার মাঠ এলাকায় ভেঙে পড়া তিন তলা ভবনটির আশপাশ এলাকার আরও পাঁচটি ভবন পরিত্যক্ত ঘোষণা করেছে প্রশাসন। ঝূঁকিপূর্ণ হওয়ায় ভবনগুলো পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ভবন পাঁচটির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এক ঘণ্টার মধ্যে এসব ভবনের বাসিন্দাদের ভবন ছেড়ে যেতে বলা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এর আগে সকাল আটটার কিছু আগে পূর্বচরাইল এলাকায় একটি আবাসিক ভবন ধসে পড়ে। ফায়ার সার্ভিসের লোক সাতজনকে উদ্ধার করে। তাদের মধ্যে দুইজনকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাস্থলে উদ্ধার কার্যক্রমে চালায় ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।

জানা যায়, সকালে ভবনটি হেলে পড়তে থাকলে ভবনের বাসিন্দার মধ্যে কয়েকজন তাৎক্ষণিক বের হতে পারলেও আটকা পড়েন সাতজন। এক পর্যায়ে ভবনটি পাশের ডোবায় পড়ে যায়। ভবনটিতে আটকে থাকা বাসিন্দাদের মধ্যে প্রথমে দুইজন এবং পরে পাঁচজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা লিমা খানম জানান, পূর্বচরাইল খেলার মাঠের কাছে ওই বাড়িতে দুই তলার ওপরে টিনের ছাউনি দিয়ে আরেকতলা তোলা হয়েছিল। ভবনটিতে আর কেউ নেই বলে বাড়ির মালিক তাদের জানিয়েছেন। এখনও কারও মৃত্যুর তথ্য আমরা পাইনি। ভেতরে আর কেউ আটকা পড়েছেন কি না, আমাদের কর্মীরা তা খুঁজে দেখছেন।

অন্য খবর  কেরানীগঞ্জে বিএনপির মাস্ক বিতরণ

ভবনটি নির্মাণের ক্ষেত্রে নিয়ম মানা হয়েছিল কি না, যথাযথ অনুমোদন ছিল কি না- সেসব তথ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

Comments

comments