কেরানীগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপিত

19
কেরানীগঞ্জ

কেরানীগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপিত সারা দেশের ন্যায় কেরানীগঞ্জে ও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপিত হচ্ছে। এ কার্যক্রমের মাধ্যমে দেশের প্রায় দুই কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

আজ ২২ই জুন রোজ শনিবার জাতীয়  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ।  কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  আয়োজিত  অনুষ্ঠানে আরো উপস্তিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মইনুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ উপজেলা  স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মীর মোবারক হোসেন।

এ সময় চেয়ারম্যান বলেন,  স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন করছি। আজ ৬ মাস থেকে ৫ বছর বয়সী ২ কোটি ২০ লাখ শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ক্যাম্পেইনের অংশ হিসেবে জন্মের পরপর শিশুকে শাল দুধ খাওয়ানোসহ প্রথম ৬ মাস শুধুমাত্র মায়ের দুধ খাওয়ানো এবং শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরি পরিমাণ মতো সুষম খাবার খাওয়ানোর বিষয়ে মতামত পেশ করেন।দিলে আশপাশের মানুষজন ক্ষতিগ্রস্থ হবেনা সেই দিকটি বিবেচনায় নিয়ে বাধঁ কেটে দিয়ে এই অঞ্চলের মানুষজনকে নৌপথে উপজেলা সদরে আসার ব্যবস্থা করে দেয়া এবং গরীব মৎম্যজীবিরা যেন ছোট ছোট নৌকায় করে হাওরে গিয়ে উন্মুক্ত জলাশয়ে মাছ আহরণ করে বিক্রি করে জীবন জীবিকা চালাতে পারে সেই ব্যবস্থা করে দিবেন বলে জানান।

অন্য খবর  কেরানীগঞ্জের বরিসুর এলাকায় ভারতীয় নকল কসমেটিক্স কারখানার সন্ধান

Comments

comments