কেরানীগঞ্জে ক্রিকেট খেললেন চিত্রনায়ক রিয়াজ-রফিক

63
কেরানীগঞ্জ

ঢাকার কেরানীগঞ্জের আমবাগিচা মাঠ। যেখানে খেলে বড় হয়ে জাতীয় দলের হয়ে খেলেছেন কিংবদন্তী ক্রিকেটার মোহাম্মদ রফিক। বছরখানেক ধরে মাঠটি খেলার অনুপযোগী হয়ে পড়েছিল। ময়লা আবর্জনার স্তূপে ভরে গিয়েছিল মাঠের অনেক অংশ। তবে এই অবস্থায়ও ক্ষুদে ক্রিকেটাররা ছোট ছোট করে মাঠের বিভিন্ন জায়গায় বিভক্ত হয়ে ক্রিকেট খেলতো।

‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন’ এর আহ্বানে কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদের সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় আমবাগিচা মাঠের ময়লার স্তূপ সরিয়ে খেলার পরিবেশ ফিরিয়ে আনা হয়। মঙ্গলবার এই মাঠে অনুষ্ঠিত হয় প্রীতি ক্রিকেট ম্যাচ। খেলার আগে উপস্থিত সবাইকে পরিচ্ছন্নতার বিষয়ে শপথবাক্য পাঠ করান চিত্রনায়ক রিয়াজ।

প্রীতি ম্যাচে উপস্থিত ছিলেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক, পরিচ্ছন্ন বাংলাদেশের দূত চিত্রনায়ক রিয়াজ, রেকিট বেনকিজারের মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক, উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাইদ, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক আসহারুল হক আসু ও রেকিট বেনকিজারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেয় মো. জাকিরের নেতৃত্বাধীন হারপিক টিম এবং মোহাম্মদ রফিকের নেতৃত্বাধীন ডেটল টিম। খেলায় ডেটল টিম ৫ উইকেটে জয়লাভ করে।

অন্য খবর  কেরানীগঞ্জে প্রশংসায় ভাসছে নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান

সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক বলেন, ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের আহ্বানে স্থানীয় প্রশাসন ও জনগণ একটি মহৎ উদ্যোগ নিয়েছে। আমবাগিচা মাঠ পরিচ্ছন্ন করে আমরা খেলার পরিবেশ ফিরিয়ে এনেছি। এটি অব্যাহত থাকবে। এই মাঠ থেকে আবারও ভালো ক্রিকেটার তৈরি হবে।

পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের দূত চিত্রনায়ক রিয়াজ বলেন, আমরা কয়েকদিন আগেও আমবাগিচা মাঠে এসেছিলাম। তখন এই মাঠটি ছিল ময়লা আবর্জনার স্তূপ। খেলাধুলার অনুপযোগী ছিল মাঠটি। ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের আহ্বানে আপনাদের সবার সহযোগিতায় মাঠের খেলার পরিবেশ ফিসে এসেছে। তিনি পরিচ্ছন্ন বাংলাদেশের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানান।

রেকিট বেনকিজারের মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক বলেন, সারা দেশের মানুষকে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে ২০১৭ সাল থেকে ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন শুরু হয়। তারই ধারাবাহিকতায় আমরা এবার আহ্বান জানাচ্ছি পরিচ্ছন্ন এবং খেলার অনুপযোগী মাঠগুলোকে আবার খেলার উপযোগী করে তুলতে।

তিনি বলেন, আমরা আশা করি- আবার খেলার মাঠগুলোতে খেলার পরিবেশ ফিরে আসবে এবং তৈরি হবে ভবিষ্যতের ক্রিকেটার। আমাদের ক্যাম্পেইনের শ্লোগানও তাই ‘গড়তে ভবিষ্যতের ক্রিকেটার, রাখব মাঠ পরিষ্কার’।

অন্য খবর  প্রতারণা মামলায় ফেঁসে যাচ্ছেন নেইমার

Comments

comments