কেরানীগঞ্জের হাসনাবাদে আগুন লেগে ৩ টি দোকান ভূস্মিভূত

43

কেরানীগঞ্জের হাসনাবাদে আগুন লেগে ৩ টি দোকান ভূস্মিভূত। গতকাল শনিবার সন্ধ্যা ৭ টার দিকে হাসনাবাদ ঔষধ ফ্যাক্টরীর মোড়ে একটি দো’তলা বিল্ডিং এ ঘটনা ঘটে। এসময় বিলিং এ থাকা ওয়ারলিং এর দোকানের আগুনের ফুলকি পাশের দোকানে থাকা তেল, মবিল ও অকটেনের মধ্যে পড়ে তারপর তাৎক্ষণিক আগুন লেগে যায় । এতে আগুনের উৎপত্তি শুরু হয়। এসময় দোকানে থাকা বিপুল পরিমান মবিল ও অকটেন পুড়ে যায় এবং বেশ কয়েকটি সিলেন্ডার গ্যাসও বিস্ফোরন হয়। অতিদ্রত সময়ে আশেপাশে থাকা দোকানে সামনে থাকা বৈদ্যুতিক ট্রান্সফরমারে লেগে ট্রান্সফরমার বিস্ফোরন হয়ে আগুন আরো বেড়ে যায়। এতে করে ওয়ালিং এর দোকান, হার্ডওয়ার এর দোকান ও তেল-মবিল-অকটেন এর দোকানসহ মোট ৩ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা রানা হাওলাদার নিউজ৩৯কে জানান, এই দোতলা বিলিং এর নিচ তলায় বেশ কয়েকটি দোকান রয়েছে। এর মধ্যে ওয়ারলিং, হার্ড ওয়ার ও অকটেন-মবিলের দোকান রয়েছে। সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটের দিকে ওয়ারলিং এর ফুলকি পাশের দোকানের অকটেন এর মধ্যে পড়ে। প্রথমে সেই তেল-মবিল ও অকটেনের দোকানে আগুন লাগে। তারপর সেই আগুন সামনে থাকা বৈদ্যুতিক ট্রান্সফরমারের তারে লাগে। সেই আগুনেই অতি অল্পসময়েই ট্রান্সফরমারটি বিস্ফোরন হয়। এতে আগুনের তীব্রতা আরো বেড়ে যায়। আরো এক প্রত্যক্ষদর্শী এইচ এম আরিফ খান নিউজ৩৯কে জানান, এখানে ওয়ারলিং ও তেল-অকটেনের দোকান পাশা-পাশি। পথ দিয়ে হেটে যাচ্ছিলাম তখন হঠাৎ দেখি তেল-মবিল ও অকটেনের দোকানে আগুন ধরেছে। হঠাৎই আগুনের তীব্রতা বেড়ে উপরের বিদ্যুৎ এর তারে লাগে। এর থেকেই আগুনের সৃষ্টি। আগুন লাগার পর বেশ কয়েকটি বিস্ফোরনের শব্দও পাওয়া গেছে। শব্দ শুনে মনে হলো গ্যাসের সিলেন্ডার বিস্ফোরন হয়েছে।

অন্য খবর  করোনা উপসর্গ নিয়ে  কালিন্দা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির মৃত্যু

বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ঢাকা জোন-৫ এর উপ-সহকারী পরিচালক হাফিজুর রহমান নিউজ৩৯কে জানান, এঘটনায় কেউ আহত বা নিহত হয়নি। খবর পেয়ে কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও ঢাকা জোন-৫ এর ৪ টি ইউনিটসহ মোট ৬ টি ইউনিটের ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনি। তবে এখনই আগুন লাগার প্রাথমিক কারন ও ক্ষয়-ক্ষতির পরিমান বলা মুসকিল। তদন্ত সাপেক্ষে পরে জানানো হবে।

র‌্যাব পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও পরিস্থিতি নিয়ন্ত্রনে কাজ করেন। হাসনাবাদ সড়কে উৎসুক জনতার ভীড়ে যান চলাচল কিছুক্ষনের জন্য বন্ধ ছিল। পরে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Comments

comments