করোনা মহামারীতে ৮১ হাজার পরিবারের মাঝে ত্রান বিতরন করেছেন সালমান এফ রহমান

83
সালমান এফ রহমান

সারাদেশের মতো দোহার ও নবাবগঞ্জ উপজেলাও করোনা মহামারীতে আক্রান্ত। এই পর্যন্ত দোহারে আক্রান্তের সংখ্যা ২২০ ও নবাবগঞ্জে ২৫৮ জন। করোনা মহামারীর শুরু থেকেই দোহার-নবাবগঞ্জের সাধারন মানুষের মাঝে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

করোনা মহামারীর শুরুতে লকডাউনের অবস্থা থেকে ঢাকা-১ দোহার ও নবাবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের কারণে নিম্ন আয়ের মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সাংসদ জনাব সালমান এফ রহমান তার নিজস্ব তহবিল ফজলুর রহমান ফাউন্ডেশন থেকে ৮১,১৪৮ টি পরিবারকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করেছেন। দোহার উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩৬,৩৭৫ টি পরিবার ও নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের ৪৪,৭৭৩ টি পরিবারকে বিশেষ কার্টনে নিত্যপ্রয়োজনীয় খাবার প্যাকেট বিতরন করেছেন। এছাড়াও দোহার ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ২২ টি কমিউনিটি হাসপাতালের চিকিৎসকদের জন্য (পিপিই), জীবাণু নাশক স্প্রে,হ্যান্ড গ্লোভস, সাধারণ মানুষের জন্য জরুরী ওষুধ ও সাড়ে ১৭ হাজার মাস্ক বিতরন করেছেন।

অন্য খবর  সিরাজদিখানের কোষা নৌকার কিছু কথা

জাতির এ ক্রান্তিলগ্নে দোহার ও নবাবগঞ্জ উপজেলার স্বাস্থ্য বিভাগকে অভিভাবকের মতো আগলে রেখেছেন মাননীয় সাংসদ জননেতা সালমান এফ রহমান। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে দোহার এবং নবাবগঞ্জের স্বাস্থ্য বিভাগের সকল আপডেট সম্পর্কে সরাসরি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে থেকে খোঁজ নেন এবং দিকনির্দেশনা দেন। দোহার নবাবগঞ্জের প্রতিটি রোগীর শারীরিক অবস্থা জানতে চান। জনাব সালমান এফ রহমানের কঠোর নির্দেশনায় জাতীয় দুর্যোগ মোকাবেলায় উপজেলার প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগ সুন্দরভাবে সমন্বয় করে কাজ করার দৃষ্টান্ত রেখেছে।

জনাব সালমান রহমানের নির্দেশনায় দোহার ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনা রোগীর পরিক্ষার নমুনা সংগ্রহ করার জন্য জরুরি মেডিকেল টিম গঠন করা হয়েছে। যাতে কারো করোনার উপসর্গ পেলে মেডিকেল টিম তাৎক্ষণিকভাবে নমুনা সংগ্রহ করে তা ল্যাবে পাঠিয়ে দেয়।

বাংলাদেশে কভিডে আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় পিপিই, ওষুধ ও টেস্ট কিট সরবরাহের জন্য বেক্সিমকো গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা ১৫ কোটি টাকা বা ১.৮ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করেছে।

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এম,পি বলেন, যেকোনও জাতীয় দুর্যোগে সহায়তার হাত বাড়িয়ে দিতে বেক্সিমকো গ্রুপ সবসময়ই বদ্ধপরিকর।

অন্য খবর  দোহার পৌরবাসী ভোটাধিকার ফিরে পাবে কবে?

Comments

comments